সাম্প্রতিক পোস্ট

যুবকরাই পারবে জেন্ডার বৈচিত্র্য সুরক্ষা ও সমতার সমাজ গড়তে

মানিকগঞ্জ থেকে রিনা আক্তার

গত ২১ জুন ২০১৮ সিংগাইর উপজেলার বিনোদপুর গ্রামে ময়না আক্তার এর বাড়িতে যুবকদের সাথে “জেন্ডার বৈচিত্র ও বহুত্ববাদিতা ধারণা” বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় মো. আওলাদ হোসেন এর সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন যুব নেতা মো. আওরাদ হোসেন, বারসিক প্রোগ্রাম অফিসার মো. নজরুল ইসলাম, বারসিক কর্মকর্তা গাজী শাহাদত হোসেন বাদল, যুব প্রতিনিধি মো. সজল ইসলাম, সবুজ মিয়া,অনন্যা আক্তার, শারমিন আক্তার, ময়না আক্তার ও তানিয়া আক্তার প্রমুখ।

IMG_20180621_103322 - Copy
বক্তারা সকলেই চলমান নারী ও শিশু নির্যাতন নিয়ে উদ্বেগ প্রকাশ করেন এবং পাল্টা আঘাত রুখতে অবশ্যই যুবকদের সংগঠিত হতে হবে বলে অভিমত প্রকাশ করেন। বক্তারা বলেন, “গ্রামে গ্রামে যুব সংগঠনকে শক্তিশালী করতে হবে। যুবকরাই পারবে নারী-পুরুষের সমতা গড়ে বৈচিত্র্যময় সবুজ ধরনী গড়তে।”

IMG_20180621_103322
উল্লেখ্য, “জেন্ডার বৈচিত্র্য স্বীকার করি আন্তঃনির্ভশীল সমাজ গড়ি, নারী পুরুষের সমতা গড়ে তুলি একতা, বাল্য বিবাহ বন্ধ করি ইফটিজিং রোধ করি, যুব সমাজ দিচ্ছে ডাক যৌন হয়রানি নিপাত যাক” এবং প্রযুক্তির অপব্যবহার নয় সঠিক ব্যবহার করতে চাই” এই ধরনের বিভিন্ন স্লোগানকে ধারণ করে গবেষণা প্রতিষ্ঠান বারসিক সিংগাইর উপজেলার বায়রা, সিংগাইর পৌরসভায় সভা, মতবিনিময়, সংলাপ ও প্রশিক্ষণ কর্মশালার আযোজন করে আসছে। এসব কর্মসূচিতে বিভিন্ন গ্রামের উদ্যমী তরুণ ও তরুণীকে সচেতন করা এবং সামাজিক বিভিন্ন কর্মকান্ডে নিজেদেরকে নিবেদন করার জন্য উদ্বুদ্ধ করা হয়।

happy wheels 2

Comments