বৈচিত্র্যময় সমাজ বিনির্মাণে তরুণ-তরুণীদের প্রত্যয়

বৈচিত্র্যময় সমাজ বিনির্মাণে তরুণ-তরুণীদের প্রত্যয়

মানিকগঞ্জ থেকে রিনা আক্তার, আছিয়া আক্তার ও নজরুল ইসলাম

“নারী-পুরুষের বৈষম্য দূর করি, সমতার সমাজ গড়ি, প্রাণ-প্রকৃতি রক্ষা করি, বাল্য বিবাহ রোধ করি” ভিন্নধর্মী স্লোগানকে সামনে রেখে বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান বারসিক এর সহযোগিতায় উপজেলার বিভিন্ন প্রান্তিক পর্যায়ে যুবকদেরকে কর্মক্ষম আত্মনির্ভরশীল ও সেচ্ছাব্রতী হওয়ার লক্ষ্যে জেন্ডার, বৈচিত্র্য ও বহুত্ববাদিতা নিয়ে সভা, সেমিনার, সংলাপ ও কর্মশালার আয়োজন করছে।

IMG_20180417_164617
গত ১৭ এপ্রিল ২০১৮ সিংগাইর উপজেলার আজিমপুর দক্ষিণপাড়ায় সোনিয়া আক্তারের বাড়িতে জেন্ডার, বৈচিত্র্যময় ও আন্তঃনির্ভরশীলতার উপর ধারণাগত বিষয়ে সভা অনুষ্ঠিত হয়।

সভায় মো. সাদেক মিয়ার সভাপতিত্বে বারসিক এর কার্যক্রম, জেন্ডার, বৈচিত্র ও বহুত্ববাদি সমাজ এর উপর সাধারণ ধারণাপত্র উপস্থাপন করেন বারসিক প্রোগ্রাম অফিসার মো. নজরুল ইসলাম। ধারণাপত্রের উপর আলোচনায় অংশগ্রহণ করেন উপজেলা বিআরডিবি কর্মকর্তা মো. রহমত মিয়া, যুব প্রতিনিধি মো. শরিফ হোসেন, আব্দুর রাজ্জাক শিকদার, সোনিয়া আক্তার, শিরিন আক্তার। অংশগ্রহণকারীরও অংশগ্রহণমুলক আলোচনায় অংশগ্রহণ করেন। সভায় আরও অংশগ্রহণ করেন বারসিক কর্মকর্তা রিনা আক্তার ও আছিয়া আক্তার প্রমুখ।

IMG_20180417_161938
আলোচনায় জেন্ডার সংবেদনশীলতা, বাল্য বিবাহ প্রতিরোধ, পরিবেশ প্রতিবেশ ও প্রাণ-প্রকৃতি রক্ষায় যুবকদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে সামজিক দায়বদ্ধতার আলোকে নিজ পরিবার, ব্যক্তি উদ্যোগ, দলগত ও সাংগঠনিকভাবে আলোচনা, সভা, প্রচারপত্র, দেয়ালিকা, নাটিকাসহ বিভিন্ন কর্মসূচি করার কথা বলা হয়। এ সময় অংশগ্রহণকারীরা প্রাণ-প্রকৃতি, পরিবেশ এবং প্রতিবেশ রক্ষায় প্রত্যয় ব্যক্ত করেন।

happy wheels 2

Comments