মাদক, ইভটিজিং-বাল্য বিবাহকে শিক্ষার্থীদের লাল কার্ড দেখালো শিক্ষার্থীরা

আব্দুর রাজ্জাক, মানিকগঞ্জ ॥

মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহকে লাল কার্ড দেখালেন মানিকগঞ্জ জেলা শহরের খান বাহাদুর আওলাদ হোসেন খান কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থীরা। গত বৃহস্পতিবার দুপুরে কলেজ মিলনায়তনে আয়োজিত মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ বন্ধে আলোচনা সভায় তারা মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ মুক্ত সমাজ গঠনের শপথ নেন। আনুষ্ঠানিকভাবে তাদের শপথ বাক্য পাঠ করান মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী শহিদুল ইসলাম।

1 (1)
কলেজটির অধ্যক্ষ হোসনে আরার সভাপতিত্বে অনুষ্ঠিত এই আলোচনা সভায় বক্তব্য রাখেন মানিকগঞ্জ সদর পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসমত উল্ল্যাহ, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, জেলা রোভারের সাধারণ সম্পাদক আয়ুব খান ও লীডার রুহুল জামাল সুজন,সাংবাদিক আব্দুল মোমিন এবং আয়োজক সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও সভাপতি কাওসার আলম সোহেল। শিক্ষার্থীরা মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহকে লাল কার্ড প্রদর্শণের পাশাপাশি সত্যবাদিতা, মানবতা ও দেশ প্রেমকে সবুজ কার্ড প্রদর্শণ করেন।

1 (2)
উল্লেখ্য, আয়োজক সংগঠনটির প্রতিষ্ঠাতা এবং সভাপতি কাওসার আলম একজন ছাত্র। তিনি তার নিজ জেলা কুমিল্লার আমতলীতে সংগঠনটি প্রতিষ্ঠা করেন। আরো কিছু শিক্ষার্থীদের সাথে তাদের টিফিনের টাকা বাঁচিয়ে নানা বিষয়ে সচেতনা তৈরির লক্ষ্যে দেশের সকল জেলায় কর্মসূচি ঘোষণা করেন। চলতি বছরের ৮ মার্চ শুরু করে এ পর্যন্ত ৪৩টি জেলায় ইতিমধ্যে তার কর্মসূচি সম্পন্ন করেছেন।

happy wheels 2

Comments