সাম্প্রতিক পোস্ট

চিত্রাংকন ও আবৃত্তির ভাষায় প্রাকৃতিক সহিংসতা রোধ করার প্রত্যয় ব্যক্ত করলো শিক্ষার্থীরা
?????????????

চিত্রাংকন ও আবৃত্তির ভাষায় প্রাকৃতিক সহিংসতা রোধ করার প্রত্যয় ব্যক্ত করলো শিক্ষার্থীরা

মানিকগঞ্জ থেকে রিনা আক্তার ও আছিয়া আক্তার
“প্রাকৃতিক ও সামাজিক সহিংসতা রোধ করি, আন্তঃনির্ভরশীল ও বহুত্ববাদী সমাজ গড়ে তুলি” “নারী-পুরুষের সমতায় গড়ে তুলি একতা, শুধু কাজে নয় সকল প্রকার সিদ্ধান্ত গ্রহণে নারীকে পাশে রাখি” এই ধরনের বিভিন্ন স্লোগানকে সামনে রেখে বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান বারসিক মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলায় শিক্ষার্থী-যুবক, শিশু-কিশোর, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের আয়োজনে স্কুল ভিত্তিক চিত্রাংকন, আবৃত্তি, রচনা ও বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে।

?????????????

গত ৯ এপ্রিল, ২০১৮ সিংগাইর উডজেলার ১৩ নং বাইমাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪র্থ ও ৫ম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে প্রাকৃতি ও সামাজিক সহিংসতা রোধে চিত্রাংকন ও আবৃত্তি অনুষ্ঠিত হয়।

?????????????

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা আক্তার নাসরিন এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বারসিক প্রোগ্রাম অফিসার মো. নজরুল ইসলাম। আলোচনায় অংশগ্রহণ করেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক জারিন আক্তার, মরিয়ম বেগম, পারভিন আক্তার, আকলিমা আক্তার এবং সুলতানা নাছিরা। চিত্রাংকনে ৫৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। পুরুস্কার প্রাপ্তরা হলেন পর্যায়ক্রমে চিত্রাংকন-তুলি আক্তার, নূর হাফসা, মারুফা আক্তার। আবৃত্তিতে- তাছিন ইসলাম, মুক্তা আক্তার, রজনী আক্তার।

শিশু-কিশোররা চিত্রাংকন ও আবৃত্তিতে নিজেদের সৃজনশীলতা ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। পাশাপাশি প্রাকৃতিক ও সামাজিক সহিংসতার মত কঠিন বিষয়কে চিত্রে রূপদান এবং আবৃত্তির মাধ্যমে প্রকৃতির কথা তুলে ধরে, আদর্শ গ্রামের কথা তুলে ধরে।

happy wheels 2

Comments