সাম্প্রতিক পোস্ট

লালনের গানে মাতোয়ারা মানিকগঞ্জ

আব্দুর রাজ্জাক, ঘিওর (মানিকগঞ্জ)।।

মানিকগঞ্জে অনুষ্ঠিত হয়েছে লালন স্মৃতি উৎসব। গত রোববার জেলা শহরের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকের পাদদেশে এই অনুষ্ঠানের আয়োজন করে মানিকগঞ্জ অচিন পাখি লালন সংগঠন। লালনের মর্মবাণী মানুষের মধ্যে ছড়িয়ে দিতেই গেল সাত বছর ধরে এই উৎসবের আয়োজন করছে সংগঠনটি।

সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত চলমান এই অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন কুষ্টিয়ার নিজাম বাউল, রাজশাহীর দুলাল বাউল, মানিকগঞ্জ অচিন পাখী লালন সংগঠনের পরিচালক নাজিম মাস্টার, বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী সাবরিনা মমতাজ মমো, সোহানা বাউল ও আলিফ বাউল। তারা গানে গানে দর্শকদের মধ্যে ছড়িয়ে দেন লালনের বাণী।

manikgonj

এর আগে অনুষ্ঠানের উদ্বোধন করেন মানিকগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন। উদ্বোধনী পর্বের আলোচনা সভায় লালন সাঁইজির জীবন ও কর্মের ওপর আলোচনা করেন শাহ আব্দুর রহিম ওয়ায়েছি দরবার শরীফের প্রতিনিধি শাহ এস এম বাহরায়েন হক ওয়ায়েছি, দৈনিক আল আযান পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট আমিনুল হক আকবর, মানিকগঞ্জ অচিন পাখি লালন সংগঠনের পরিচালক নাজিম মাস্টার, সপ্তসুর সঙ্গীত একাডেমির পরিচালক বাসুদেব সাহা ও মানিকগঞ্জ অচিন পাখী লালন সংগঠনের উপদেষ্টা অ্যাডভোকেট দীলিপ রাজবংশী।

বিপুলসংখ্যক লালন ভক্ত এ উৎসবে উপস্থিত হয়ে আলোচনা সভা ও লালনগীতি উপভোগ করেন।

 

happy wheels 2

Comments

%d bloggers like this: