সাম্প্রতিক পোস্ট

চাই সমাজের সকল পেশার স্বীকৃতি ও সুরক্ষা

বরেন্দ্র অঞ্চল তানোর থেকে অমৃত সরকার

আজ ২১ মার্চ-২০১৯ সারা বিশ্বে পালিত হচ্ছে আন্তর্জাতিক বর্ণ বৈষম্য বিলোপ দিবস। ‘ক্রমবর্ধমান জাতীয়তাবাদ ও চরম আধিপত্যবাদী মতাদর্শ প্রতিহত করি’ এই প্রতিপাদ্য বিষয়ে রাজশাহী জেলার তানোর উপজেলার তানোর পৌরসভা উচ্চ বিদ্যালয় ও বারসিকের আয়োজনে ‘সমাজের সকল পেশার স্বীকৃতির ও সুরক্ষার দাবিতে’ মানববন্ধন-আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

IMG_20190320_151736

আধুনিক সময়ে এসে ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যাংকার হচ্ছে সর্ব শ্রেষ্ট পেশা বলে মনে করা হয়। পাশাপাশি সময়ের দাবিতেও যুগি, পাটিয়াল, হাজাম ভিস্তি পেশাগুলোও হারিয়ে গেছে। সে প্রেক্ষিত থেকে নতুন প্রজন্মের মাঝে সমাজের সকল ছোট-বড় পেশা ও মানুষদের সম্মান ও সুরক্ষায় সচেতনতা বৃদ্ধি করার উদ্দেশ্য উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

IMG_20190320_151804

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় পরিবেশ পদকপ্রাপ্ত কৃষক মো. ইউসুফ আলী মোল্লা, বঙ্গবন্ধু কৃষি পদকপ্রাপ্ত কৃষক নূর মোহাম্মদ, তানোর পৌরসভা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রবিউল ইসলাম, সহকারী শিক্ষক মো. আ. বারি, বারসিক’র বরেন্দ্র অঞ্চল সমন্বয়কারী মো. শহিদুল ইসলামসহ প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী।

IMG_20190320_151825

একটি আদর্শ সমাজে সকল পেশা, বর্ণ ও গোত্রর মানুষদের সম্মান ও তাঁদের কাজের স্বীকৃতির মাধ্যমেই তৈরি করা হবে একটি বহুত্ববাদী সমাজ। যেখানে সকল মানুষ নিজেরা সম্মানের সাথে তাঁদের কার্যক্রম পরিচালনার মাধ্যমে নিজের পরিবারসহ দেশের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখতে পারবেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: