সাম্প্রতিক পোস্ট

তানোরে বার্ণির গঙ্গাস্নান ও ঐতিহ্যবাহী মিলনমেলা

অসীম কুমার সরকার, তানোর (রাজশাহী)

চল্লিশ বছরের প্রাচীন ঐতিহ্যবাহী গঙ্গাস্নান যাত্রা, পূজা, পাঠাবলী ও লীলাকীর্তন উপলক্ষে উপজেলার কামারগাঁ শিবনদীর তীরে সনাতন ধর্ম অনুসারীদের মিলনমেলা বসেছে। চার দিনের এই অনুষ্ঠান গতকাল মঙ্গলবার শুরু হয়েছে। শেষ হবে আগামী শুক্রবার। এ উপলক্ষে সনাতন ধর্মের লোকজন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

TANORE BARNNIR MELA NEWS PHOTO-1
কামারগাঁ উৎসব কমিটি সূত্রে জানা যায়, শ্রীল শ্রীযুক্ত মহারাজা শ্রীশ চন্দ্র নন্দী এম.এ এম.এল.এ অব কাশেম বাজার রাজ এস্টেট কাচারী বাড়ির সামনে পূণ্যতীর্থ নদী তীরে গত চল্লিশ বছর ধরে গঙ্গাস্নান যাত্রা অনুষ্ঠিত হচ্ছে। এ উৎসবকে কেন্দ্র করে বার্ণির মেলা, গঙ্গাপূজা, পাঠাবলী এবং ধর্মীয় আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

পূজা ও গঙ্গাস্নান যাত্রা উৎসব ঘিরে এখানে আশেপাশের উপজেলা ও জেলা শহর থেকে কয়েক হাজার মানুষের সমাগম ঘটবে বলে আশা প্রকাশ করেছেন স্থানীয় কামারগাঁ ইউপি চেয়ারম্যান মোসলেম উদ্দিন প্রামাণিক। মেলা কমিটির সভাপতি নৃপেন্দ্র নাথ প্রামাণিক বলেন, ‘মেলাকে ঘিরে বসে হরেক রকমের দোকানের পসরা। এছাড়া সকল সম্প্রদায়ের মানুষের আগমনে মেলা হয়ে উঠে মিলনমেলা।’

TANORE BARNNIR MELA NEWS PHOTO-2
উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মো. গোলাম রাব্বী জানান, প্রায় ৪০ বছরের প্রাচীন এই বার্ণির মেলা শান্তিপূর্ণ করার জন্য সব রকম প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

তানোর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম জানান, গঙ্গাস্নান ও মেলা উৎসবস্থলে যেন কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

happy wheels 2

Comments

%d bloggers like this: