সাম্প্রতিক পোস্ট

জীবন অভিজ্ঞতার শেষ নেই

মানিকগঞ্জের সিংগাইর থেকে মো. নজরুল ইসলাম ও আছিয়া আক্তার

‘নারী-পুরুষের বৈষম্য রোধ করি নারীবান্ধব বৈচিত্র্যময় সমাজ গড়ি’ এই স্লোগানকে ধারণ করে বারসিক’র সহযোগিতায় গতকাল মানিকগঞ্জ সিংগাইর অঞ্চলে থেকে শহীদ রফিক যুব স্চ্ছাবেসেবক টিম ও বকুল ফুল কিশোরী সংগঠনের আয়োজনে অভিজ্ঞতা বিনিময় সফর অনুষ্ঠিত হয়েছে। অভিজ্ঞতা বিনিময় সফরে এলাকার নারী ও পুরুষের অবস্থা, অবস্থান এবং বাল্য বিয়েসহ নারী নির্যাতন রোধের বিষয়ে আলোচনা হয়।

IMG_20191022_121837
অভিজ্ঞতা বিনিময় সফরে অংশগ্রহণকারীগণ জানান, সমাজের পিছিয়ে পড়া মানুষের সমস্যার শেষ নেই। সাম্প্রতিক সময়ে নারী নির্যাতন, বাল্য বিয়ে বৃদ্ধি পাচ্ছে। সব নারী ও কিশোরীই কোন না কোনভাবে নির্যাতনের শিকার হচ্ছেন। অভিজ্ঞতা বিনিয়ের মাধ্যমে তারা পরস্পরের কাছ থেকে জানতে পারেন কিভাবে তারা এসব নির্যাতন ও বাল্যবিয়ে বন্ধ করতে পেরেছেন এবং এ শিক্ষা তাদের স্ব স্ব এলাকায় প্রয়োগের চেষ্টা করেন।

IMG_20191022_122441
অভিজ্ঞতা বিনিময় সভায় নারী নেত্রী আয়শা বেগমের সভাপতিত্বে অভিজ্ঞতা বিনিময় করেন এবং বারসিক মাঠ পর্যায়ের কাযক্রম তুলে ধরেন বারসিক কর্মকর্তা রিনা আক্তার, হরিহরদিয়া চরের উদ্যমী নারী শ্যামলী আক্তার ও মিরা আক্তার। এছাড়া অনুষ্ঠানে নিজের অভিজ্ঞতা বিনিময় করেন শহীদ রফিক যুব স্বেচ্ছাসেবক টিমের কার্যকরী সদস্য নাসরিন আক্তার রুনা, ফাহিমা আক্তার, বকুল ফুল কিশোরী সংগঠনের সভাপতি বর্ষা আক্তার ও সহকারি সাধারণ সম্পাদক সামান্তা আক্তার, রনি দেওয়ান প্রমুখ।

IMG_20191022_122811
অভিজ্ঞতা বিনিময়ের পর সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। কৃষক মুক্তার আলীর গানে দর্শক স্রোতারা মুগ্ধ বনে যান সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন বারসিক কর্মকর্তা সত্যরঞ্জন সাহা ও মুক্তার হোসেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: