সাম্প্রতিক পোস্ট

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে কাজ করবো

মানিকগঞ্জ থেকে ঋতু রবি দাস

‘জেন্ডার বৈষম্য হ্রাস করি, নারীবান্ধব সমাজ গড়ি ‘ গতকাল মানিকগঞ্জ স্যাক কার্যালয়ে বারসিক’র উদ্যোগে জেন্ডার বৈচিত্র্য সুরক্ষায় ‘নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে নেতৃত্ব’ বিষয়ক যুব কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় বারসিক কর্মকর্তা রাশেদা আক্তারের সঞ্চালনায় এবং আঞ্চলিক সমন্বয়কারী বিমল রায়ের স্বাগত বক্তব্যের পর দেশাত্মবোধক গানের মাধ্যমে সেশনভিত্তিক আলোচনা শুরু হয়। কর্মসূচির ধারণাপত্র পাঠ করেন বারসিক প্রকল্প সহায়ক মো. নজরুল ইসলাম। এছাড়াও আলোচনায় সহায়কের ভূমিকা পালন করেন বারসিক কর্মকর্তা কমল চন্দ্র দত্ত, মাঠ সহায়ক ঝতু রবি দাস, সামায়েল হাসদা প্রমুখ।

সেশনভিত্তিক আলোচনায় বক্তারা বলেন, আমরা আমাদের জায়গায় থেকেই নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে কাজ করবো তবে একটা সংগঠন থাকলে আরো বেশি শক্তি সঞ্চয় হবে।’

মূলত আলোচকদের আলোচনার পর অংশগ্রহণকারীদের আগ্রহের ভিত্তিতেই ‘কিশোরী ভলেন্টিয়ার টিম’ নামে একটা স্বেচ্ছাসেবী সংগঠনের কাঠামো তৈরি করা হয়। এতে আহবায়কের দায়িত্ব পালন করবেন একা দাস ও সদস্য সচিবের দায়িত্বে থাকবেন শিউলী দাস।

আগামী তিন মাসের মধ্যেই তারা পুর্নাঙ্গ কমিটি ঘোষণা করবেন। তারা প্রত্যয় ব্যক্ত করেন যে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করতে পারলে এবং বড়রা সহযোগিতা করলে নারী ও শিশু নির্যাতনসহ সকল প্রকার সামাজিক সহিংসতার বিরুদ্ধে একসাথে কাজ করতে পারবো।

happy wheels 2

Comments

%d bloggers like this: