সাম্প্রতিক পোস্ট

যুবক উজ্জলের উজ্জ্বল দৃষ্টান্ত

অহিদুর রহমান
যুবদের চেতনা, উদ্যোগ, দেশপ্রেম, ত্যাগ, ও রক্তে আজকের এই সোনার বাংলাদেশ। আগামীর প্রযুক্তির বাংলাদেশ, সমৃদ্ধির বাংলাদেশ, স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলবে এই বাংলার যুব সমাজ। ময়মনসিংহ জেলার চরনিলক্ষ্মীয়া ইউনিয়নের অন্বেষা যুব সংগঠনের সভাপতি আরিফুল ইসলাম উজ্জল এক সততার দৃষ্টান্ত স্থাপন করেছেন। করোনা মহামারি মোকাবেলায় স্বেচ্ছাসেবক উজ্জল মানুষের খুব কাছে থেকে কাজ করেছেন।


গতকাল মসজিদের কাছে একটি ব্যাগে পঁচিশ হাজার টাকা পেয়ে মসজিদেই জমা রাখেন। টাকার মালিককে অনুসন্ধ্যান শুরু করেন। প্রচার চালাতে থাকেন শহরের মাইকে, ফেইসবুকে। আবার টাকার মালিককে খুঁজে ফেরত দিয়ে তিনি নিজেকে ভাগ্যবান মনে করেছেন!


উজ্জল নিয়মিত রক্তদাতা, স্বপ্ন নিকেতনের অন্যতম সদস্য, শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক হিসাবে পুরস্কারও পেয়েছেন। উজ্জলের সততার কথা বারবার আমাদেরকে মুগ্ধ করে।


২৫ হাজার টাকা তার কাছে মূল্যবান নয়, সততা হলো তার কাছে বেশি মূল্যবান। আমরা দশ টাকা, বিশ টাকা, ১০০ টাকা পেলে মসজিদে দিয়ে দেই, মালিক না পেলে কোন অসহায় মানুষকে কিন্তু দশ, বিশ কিংবা পঞ্চাশ হাজার টাকা পেলে ক’জনেই বা মালিক খুঁজে জমা দিয়ে থাকেন?

যদি উজ্জলের মত টাকার মালিক খুঁজতাম তাহলে হারিয়ে যাওয়া টাকা সবাই ফেরত পেতো উজ্জলের মত ভালো মনের কিছু লোকের খুব দরকার আমাদের এই সমাজে। তিনি ময়মনসিংহ অঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষ, পথশিশু, প্রবীণ প্রতিবন্ধি মানুষের সাথে ও দুর্যোগে সংকটে মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন নিঃস্বার্থভাবে। তিনি একজন নিয়মিত রক্তদাতা হিসেবেও কাজ করে আসছেন গত পাঁচ বছর ধরে। আমরা এই যুবককে সম্মান করি। তাঁর জন্য গর্ববোধ করি।

happy wheels 2

Comments

%d bloggers like this: