পরিবেশ ও প্রাণবৈচিত্র্য সংরক্ষণে বারসিককে সম্মাননা প্রদান

নেত্রকোনা থেকে মো. অহিদুর রহমান
বারসিক নেত্রকোণা অঞ্চলে ২০০১ সাল থেকে পরিবেশ প্রকৃতিকে জানা, সমস্যা চিহ্নিত করা, কৃষক, জেলে, কামার কুমার, আদিবাসী, যুবক, কিশোরী, শিক্ষাপ্রতিষ্ঠান, সাংবাদিক ও সমমনা উদ্যোগী মানুষ দল সংগঠনকে সাথে নিয়ে পরিবেশ প্রকৃতিকে রক্ষা করে পারস্পরিক নির্ভরশীল ও সহযোগিতামূলক একটি ন্যায্য সমাজ গঠনে কাজ করে যাচ্ছে।


নেত্রকোণা অঞ্চলে মানবিক কাজের সাথে যুক্ত উদ্যোগী একটি যুব সংগঠন “আনন্দ রক্তদান ফাউন্ডেশন” প্রতিবছর পরিবেশ ও প্রকৃতি রক্ষা, মানবিক সমাজ গঠনে কাজ করে বিশেষ অবদানের জন্য প্রতিষ্ঠান, ব্যক্তিকে সম্মাননা প্রদান করে থাকে।


এবছর নেত্রকোণা অঞ্চলে পরিবেশ ও প্রাণবৈচিত্র্য সংরক্ষণে বিশেষ অবদান রাখার জন্য বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান বারসিক নেত্রকোণা অঞ্চলকে সম্মাননা স্মারক প্রদান করে। নেত্রকোণা পৌরসভার বীরমুক্তিযোদ্ধা আব্বাস আলী খান মিলনায়তনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোণা পৌরমেয়র বীরমুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান, বিশেষ অতিথি ডিএসবি এর অতিরিক্ত পুলিশ সুপার লুৎফর রহমান, সাংবদিক ও আ: রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক দিলওয়ার খান, অধ্যাপক ও রাষ্ট্রবিজ্ঞান সমিতির সভাপতি ননী গোপাল সরকার, সাংবাদিক আলতাবুর রহমান, বারসিক’র আঞ্চলিক সমন্বয়কারী মো: অহিদুর রহমান, আনন্দ রক্তদান ফাইন্ডেশনের সমন্বয়ক জহিরুল ইসলাম অসীম সভাপতি সম্পাদক ইঞ্জি: আতাউর রহমান হিল্লোলসহ সাংবাদিক, রক্তদাতা, গ্রহীতা ও অন্যান্যরা।


নেত্রকোণা অঞ্চলে মানবিক সমাজ ও পরিবেশ প্রকৃতি রক্ষায় যুবদের উদ্যোগে সংগঠিত হওয়া আনন্দ রক্তদান ফাউন্ডেশন গত তিন বছর ধরে নেত্রকোণায় কাজ করে যাচ্ছে ও সমমনা সংগঠনকে পাশে রাখার চেষ্টা করে যাচ্ছে।

happy wheels 2

Comments