নিজে বাঁচতে সুন্দরবনের প্রতি আন্তঃনির্ভরশীলতা বাড়াতে হবে

সাতক্ষীরার শ্যামনগর থেকে গাজী আল ইমরান ও রুবিনা পারভীন

সুন্দরবন দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারী) উপজেলা প্রশাসন শ্যামনগর ও বনবিভাগ এর আয়োজনে এবং বারসিকের সহযোগিতায় ও সিডিও’র বাস্তবায়নের শ্যামনগর কৃষি অফিসের হলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার ও শ্যামনগর পৌরসভার নবনিযুক্ত প্রশাসক মো. আক্তার হোসেন।

বারসিক কর্মকর্তা গাজী আল ইমরান এর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন শ্যামনগর সহকারী কমিশনার (ভূমি) মো. আসাদুজ্জামান,বনবিভাগের এফজি দিদারুল আলম, ইসলামিক রিলিফ বাংলাদেশের সিনিয়র প্রোগ্রাম অফিসার মো. জাহিদুল ইসলাম।

এসময় বক্তরা বলেন, ‘সুন্দরবন আমাদের মায়ের মতো। তাই সুন্দরবনকে ভালোবাসতে হবে। নিজেদের বাঁচাতে সুন্দরবনের প্রতি আন্তঃনির্ভরশীলতা বাড়াতে হবে। সুন্দরবন যাতে ধ্বংস না হয় সে দিকে লক্ষ রাখতে হবে।’ তারা আরও বলেন, ‘এখনও কতিপয় লোক সুন্দরবন ধ্বংস করছে। তাদেরকে আইনের আওতায় আনতে হবে। তানা হলে সুন্দরবন রক্ষা পাবে না।’

এসময় উপস্থিত ছিলেন উপজেলা জনসংঠন সমন্বয় কমিটির সভাপতি শেখ সিরাজুল ইসলাম, একশন এইড বাংলাদেশের উপজেলা সমন্বয়কারী মোসলেহ উদ্দীন লস্কর, বারসিকের সহকারী প্রোগ্রাম অফিসার রুবিনা পারভীন, সিডিওর আহবায়ক কমিটির সদস্য হাফিজুর রহমান, আহবায়ক কমিটির সদস্য আনিসুর রহমান মিলনসহ অনেকে।

happy wheels 2

Comments