জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় স্টুডেন্টস ফোরামের বৃক্ষ রোপণ

শ্যামনগর,সাতক্ষীরা থেকে ফজলুল হক

শ্যামনগরের জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় স্টুডেন্টস ফোরামের বৃক্ষরোপণ। গতকাল ১৭ জুলাই বুড়িগোয়ালিনী ইউনিয়নের আবাদ চন্ডিপুর চুনার রাস্তার পার্শ্বে সামাজিক বনবিভাগের সহযোগিতায় বারসিক ও নেটজ বাংলাদেশের (বাংলাদেশের জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্ত দরিদ্র জনগোষ্ঠীর সক্ষমতা শক্তিশালীকরণ) পরিবেশ প্রকল্পের আওতায় কলবাড়ি নেকজানিয়া মাধ্যমিক বিদ্যালয়ের স্টুডেন্টস ফোরাম কমিটি উদ্যোগে বৃক্ষরোপণ করা হয়েছে।

বৃক্ষরোপণে স্টুডেন্টস ফোরাম কমিটির সভানেত্রী রাবেয়া সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলবাড়ি নেকজানিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিবাশীষ কুমার মন্ডল, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সামাজিক বনবিভাগের পিরামিন ইসছাক, বারসিকের এ্যাডভোকেসী এসিসটেন্ট ফজলুল হক সহ স্টুডেন্টস ফোরামের সদস্যবৃন্দ। এ সময়ে  ৬০টি বৃক্ষরোপণ করা হয় (মেহগনি, খই, ঝাউ, কদবেল, চালতে)।

প্রধান অতিথি শিবাশীষ কুমার মন্ডল বলেন, ‘জলবায়ুর পরিবর্তনের প্রভাব মোকাবেলায় প্রথম এবং প্রথম উপায় হলো বৃক্ষরোপণ। বৃক্ষরোপণে নতুন প্রজন্ম স্কুল শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার জন্য বারসিক ও সামাজিক বনবিভাগকে ধন্যবাদ জানাই।’

happy wheels 2

Comments