সাম্প্রতিক পোস্ট

সংগীত অঙ্গনকে সমৃদ্ধ করতে সুরধ্বণির স্বপ্নযাত্রা

মানিকগঞ্জ থেকে শিমুল বিশ্বাস

সংগীত শিল্পের জন্য সিংগাইর উপজেলা যথেষ্ঠ সুনাম রয়েছে। তবে নানা জটিলতার কারণে সে সুনামের বিকাশ একটা স্থির অবস্থায় দাঁড়িয়ে আছে বলে মনে করছেন এলাকার বেশ কিছু সংস্কৃতিমনা ব্যক্তিবর্গ। জটিলতাগুলোর মধ্যে রয়েছে ব্যক্তি নামে সাংস্কৃতিক দল গঠন, পারস্পারিক আন্তঃদ্বন্দ্ব, ব্যক্তিগত চাওয়া ও পাওয়া, উপযুক্ত পৃষ্ঠপোষকতার অভাব প্রভৃতি।

Presentation1
এ সব প্রতিকুলতা কাটিয়ে সিংগাইর এলাকার সংগীত অঙ্গনকে বিকশিত করার মানিসকতা নিয়ে ঐক্যবদ্ধ হয়েছেন সিংগাইর এলাকার বেশ কিছু সংস্কৃতিমনা মানুষ। সম্প্রতি সিংগাইর এলাকার বিশিষ্ট শিশু সংগঠক জগদ্বীশ চন্দ্র মালো এবং বারসিক’র আঞ্চলিক সমন্বয়কারী বিমল রায়ের অনুপ্রেরণায় গঠিত হয়েছে “সিংগাইর সুরধ্বণি সংগীত সংঘ”।
এর ধারাবাহিকতায় চলতি মাসের ১১ তারিখে জগদ্বীশ চন্দ্র মালো’র নেতৃত্ব ও সভাপতিত্বে সুরধ্বণি সংগীত সংঘের দ্বিতীয় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সিংগাইর এলাকার আব্দুল লতিফ, মনিরুল ইসলাম খোকন, কবিরউদ্দিন আহম্মেদ, আনসার আলী দেওয়ান, মো. মোহসীন, আবুল হোসেনসহ বেশ কিছু প্রতিভাবান সংগীত শিল্পী অংশগ্রহণ করেন। এ সংগঠনকে কার্যকরী করে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। সেই সাথে তারা ঐক্যমত পোষণ করেন যে, সকল সংগীত শিল্পীদের মধ্যে দ্বিধা, দ্বন্দ্ব দুর করে সিংগাইর এলাকার সংগীত অঙ্গনকে সমৃদ্ধ করাই হবে সুরধ্বণি সংগীত সংঘের প্রধান লক্ষ্য।

প্রাথমিকভাবে সংগঠনটি পরিচালনার জন্য সংগীত শিল্পী, সুরকার ও গীতিকার জনাব মনিরুল ইসলাম খোকনকে সভাপতি এবং সংগীত শিল্পী আবুল হোসেনকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচন করা হয়। তবে পরবর্তী সভা আয়োজনের মাধ্যমে এ কার্যকরী কমিটি পুর্ণাঙ্গ করা হবে আলোচনা সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: