সাম্প্রতিক পোস্ট

স্লুইজ গেট সংস্কার চাই

সাতক্ষীরা থেকে মননজয় মন্ডল:

পৃথিবীর একক বৃহত্তম ম্যানগ্রোভ সুন্দরবনের পাদদেশে মুন্সিগঞ্জ বাজার সংলগ্ন মালঞ্চ নদীর বেড়ী বাঁধের উপর পানি উন্নয়ন বোর্ডের ৫ নং পোল্ডারটি অবস্থিত। যার যে এস নং ১৬। এটি দীর্ঘদিন যাবৎ বেহাল দশার কারণে জনজীবন বিপর্যস্ত ও চরম জনদূর্ভোগ সৃষ্টি হয়েছে। ৪ এপ্রিল ২০১৭ তারিখ মঙ্গলবার সকাল ১০ টায় সাতক্ষীরার শ্যামনগরের উপজেলার মুন্সিগঞ্জ বাজার সংলগ্ন স্লুইজ গেট রক্ষার দাবীতে মানববন্ধন এর আয়োজন করেন সুন্দরবন স্টুডেন্ট’স সলিডারিটি টিম।

শ্যামনগরে স্লুইজ গেট রক্ষার দাবীতে মানববন্ধন (1)

খোলপেটুয়া নদীর ওয়াপদা বাঁধের উপর নির্মিত স্লুইজ গেটটি রাস্তা ছাড়া ছোট হওয়াতে যানজট সৃষ্টি হচ্ছে প্রতিদিন। পোল্ডারটির উপরে যে হাতল (নিরাপত্তা বেষ্টনী) থাকে সেটা আজ থেকে ৫ বছর আগে ভেঙ্গে নষ্ট হয়ে গেছে। যে কারণে যানবাহন ও পথচারী চলাচল বেশ ঝুঁকিপূর্ণ। যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের দূর্ঘটনা।

শ্যামনগরে স্লুইজ গেট রক্ষার দাবীতে মানববন্ধন (2)

অবিলম্বে স্লুইজ গেটটি সংস্কার বা পুন:নির্মানের দাবীতে মানববন্ধন করে টিমের সদস্যবৃন্দ। সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিম, কলবাড়ী নেকজানিয়া মাধ্যমিক বিদ্যালয়, স্থানীয় জনগোষ্ঠী ও বারসিক যৌথভাবে উক্ত মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধন কালীন সময়ে বক্তব্য রাখেন মুন্সিগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর, প্রধান শিক্ষক সুভাশীষ মন্ডল, শিক্ষক নিমাই চন্দ্র মন্ডল, শিক্ষক নবতারণ মন্ডল, সাংবাদিক আল ইমরান, উপজেলা জনসংগঠন সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক কুমুদ রঞ্জন গায়েন, সুন্দরবন স্টুডেন্ট’স সলিডারিটি টিমের সভাপতি মারুফ হোসেন মিলন, হাফিজুর রহমান, বাজার কমিটির সদস্যবৃন্দ ও বারসিক কর্মকর্তাবৃন্দ।

শ্যামনগরে স্লুইজ গেট রক্ষার দাবীতে মানববন্ধন (3)মানববন্ধনকালীন সময়ে সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, “সম্প্রতি ১ এপ্রিল ২০১৭ তারিখ সুন্দরবন ঘুরতে আসা একটি মটর সাইকেল রাস্তা ক্রসিংয়ের সময় স্লুইজ গেটের নিচে পড়ে একজন আরোহী মারত্মকভাবে আহত হয়। সবসময় জনদূর্ভোগ লেগেই থাকে। যাতে অতিদ্রুত এই পোল্ডারটি সংস্কার করা যায়, এবং নতুন একটি পোল্ডার তৈরি করা যায় সেজন্য সংশ্লিষ্ট বিভাগ সহ উর্দ্ধতন কর্তাব্যক্তিদের আশু দৃষ্টি কামনা করছি।”

happy wheels 2

Comments

%d bloggers like this: