সাম্প্রতিক পোস্ট

গ্রাম সবুজায়নে বৃক্ষরোপণর অভিযান

রাজশাহীঅ থেকে শহিদুল ইসলাম শহিদ

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউনিয়নের জন সংগঠনের উদ্যোগে পরিবেশিক ও খাদ্যনিরাপত্তায় বৃক্ষরোপণ অভিযান শুরু হয়। সম্প্রতি রিশিকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এই আয়োজন করা হয়। রিশিকুল ইউনিয়নের পাঁচটি সংগঠন (খড়িয়াকান্দি প্রাণ বৈচিত্র্য রক্ষা কমিটি, খড়িয়াকান্দি নারী সংগঠন, রিশিকুল আনসার ভিডিপি ক্লাব, রিশিকুল স্বপ্নের ভেলা ও রিশিকুল নারী সংগঠন) যৌথভাবে এই আয়োজন করেন।

IMG_20170823_162852
অনুষ্ঠানে সকল সদ্যদের মাঝে দেশীয় দুইশ’ পেয়ারা ও বেদেনা গাছের চারা বিতরণ করা হয়। অনুষ্ঠানে স্থানীয় ইউপি সদস্য মো. জালাল উদ্দিন, রিশিকুল বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ফারুখ হোসেন, রিশিকুল প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আরেকুল ইসলাম ও নুরুল ইসলামসহ সকল সংগঠনের সদস্যগণ উপস্থিত ছিলেন।

IMG_20170823_162914
অনুষ্ঠানে ইউপি সদস্য ও শিক্ষকগণ জানান, এই উদ্যোগের মাধ্যমে প্রত্যেক পরিবার যেন কমপক্ষে দু’টি করে গাছ লাগানোর ব্যবস্থা করা হয়। তবেই ফলের চাহিদা যেমন মিটবে তেমনি পরিবেশ রক্ষায় ভূমিকা রাখবে। অনুষ্ঠান শেষে শিক্ষক, সংগঠনের সদস্যগণ ও ইউপি সদস্যসহ রিশিকুল বালিকা উচ্চ বিদ্যালয় ও রিশিকুল প্রাথমিক বিদ্যালয়ের প্রাঙ্গনে ১০টি করে ফলের চারা রোপণ করা হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: