সাম্প্রতিক পোস্ট

এসো প্রবীণ ও বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের ভালোবাসি

এসো প্রবীণ ও বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের ভালোবাসি

সাতক্ষীরা থেকে মারুফ হোসেন মিলন

সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিম উপকূলীয় অঞ্চলের একটি বহুল পরিচিত যুব সংগঠন। শ্যামনগর এলাকার একদল যুব শিক্ষার্থীদের সমন্বয়ে গড়ে ওঠা টিমটি সমাজ ও সংস্কৃতিকে নানা ধরনের উন্নয়নমূলক কাজ করে চলেছে। সমাজের জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোসহ অবহেলিত নারী, পুরুষ, শিশু, কিশোর, যুবক, বৃদ্ধ সকলকে সাথে নিয়ে বৈচিত্র্যময় সুখি সমৃদ্ধিশীল সমাজ বিনির্মানের জন্য প্রতিনিয়ত লড়াই করে চলেছে। কখনো রক্ত দান, কখনো, বিনামূল্যে শিক্ষা উপকরণ সহযোগিতা, কখনো মানববন্ধন, কখন সংবাদ সম্মেলন কখনো বা রাস্তায় দাঁড়িয়ে অসহায়ের জন্য টাকা সংগ্রহ, কখনো আবার নিজের মোবাইল খরচ কিংবা টিফিনের টাকা বাঁচিয়ে অসহায়কে সহযোগিতা এসব যেন তাদের নেশাতে পরিণত হয়েছে। সমাজের নানা ধরনের অসঙ্গতিকে দুরীভূত করতে টিম সদস্যদের রয়েছে নানা ধরনের উদ্যোগ। এমনি এক ব্যতিক্রম অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ হাতে নিল সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিমের তরুণ সদস্যবৃন্দ।

1 (1)

গত ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিম ও বারসিক এক বিশেষ ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করে। এদিন সকাল ১০ টার সময় শ্যামনগরের গোপালপুেেরর পার্কের অভ্যন্তরে এক ভালোবাসার গল্পের আসর আয়োজন করা হয়। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য এই ধরনের মানবিক উদ্যোগের অংশ হিসেবে উক্ত ভালোবাসা দিবসে শ্যামনগরের নানা বয়সের প্রবীণ নারী ও পুরুষ এবং বিশেষভাবে সক্ষম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

1 (3)

এছাড়াও উক্ত ভালোবাসা দিবসে সুন্দরবন স্টুডেন্ট’স সলিডারিটি টিমের সিনিয়র উপদেষ্টা শেখ সিরাজুল ইসলাম, সভাপতি মারুফ হোসেন মিলন, বারসিক’র পার্থ সারথী পাল, বিধান মধু, মননজয় মন্ডল, শেফালী পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন। নাচ, গান, কৌতুক ও অভিনয়ের মাধ্যমে মুখরিতে হয়ে ওঠে সভাস্থল। উক্ত ভালোবাসা দিবসে প্রবীণ ও বিশেষভাবে সক্ষম ব্যক্তিবর্গ তাদের জীবনের নানা ধরনের ভালো লাগা, ভালোবাসা এবং বিভিন্ন অসুবিধার চিত্র তুলে ধরে গল্পের আসরকে জাগিয়ে তোলেন। সবশেষে সকলকে নানা ধরনের বৈচিত্র্যময় খাবার পরিবেশন করা হয়।

1 (2)
নিজেদের পড়ালেখার পাশাপাশি সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিমের সমাজ উন্নয়ন তথা মানবিক উদ্যোগ ও ব্যতিক্রমী আয়োজন বাস্তবায়নের মধ্য দিয়ে একটি বৈচিত্র্যময় ও বহুত্ববাদী শ্রদ্ধাশীল সমাজ প্রতিষ্ঠা পাবে এমনটি প্রত্যাশা সমাজের সকলের।

happy wheels 2

Comments

%d bloggers like this: