সাম্প্রতিক পোস্ট

ভাঙ্গুড়ায় ফলদ বৃক্ষ মেলা অনুষ্ঠিত

ভাঙ্গুড়ায় ফলদ বৃক্ষ মেলা অনুষ্ঠিত

মো. মনিরুজ্জামান ফারুক, ভাঙ্গুড়া (পাবনা) থেকে

বৃক্ষ আমাদের পরম উপকারি বন্ধু। বৃক্ষ আমাদের অক্সিজেন দেয়। বৃক্ষ আমাদের খাদ্য ও পুষ্টির চাহিদা মেটায়। বছরে একটি বৃক্ষ বা গাছ আমাদের কল্যাণে ৬০ পাউন্ডেরও বেশি ক্ষতিকারক গ্যাস বাতাস থেকে শুষে নেয়। ১০টি এয়ারকন্ডিশনারের সমপরিমাণ শীতাতাপ নিয়ন্ত্রণ করে ও ৭৫০ গ্যালন বৃষ্টির পানি শোষণ করে। এ ছাড়াও রয়েছে বৃক্ষের নানা রকম গুণাগুণ। তাই আমাদের সবার উচিত বৃক্ষরোপণে উৎসাহি হওয়া।

Photo Bhangoora Pabna 05-08-2018 (2)

মানুষকে বৃক্ষ রোপণে উদ্বুদ্ধ করতে প্রতিবছরের ন্যায় পাবনার ভাঙ্গুড়ায় গতকাল ৩ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা অনুষ্ঠিত হয়েছে। অপ্রতিরোধ্য দেশের যাত্রা, ফলের পুষ্টি যোগাবে নতুন মাত্রা-এ শ্লোগানকে সামনে রেখে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে ও উপজেলা পরিষদের পৃষ্ঠপোষকতায় হাজী জামাল উদ্দিন অনার্স কলেজ মাঠে অনুষ্ঠিত মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মোজাহিদ স্বপন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানিন দ্যুতির সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অধ্যক্ষ শহিদুজ্জামান তরুণ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাফর ইকবাল হিরোক, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আসলাম আলী, অধ্যক্ষ সাইদুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান গুলশাহানারা পারভীন লিপি, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নুরুল ইসলাম প্রমুখ।

Photo Bhangoora Pabna 05-08-2018(1) ddd

এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ মেলায় অংশ নেওয়া ফলদ, বনজ ও ঔষধি বৃক্ষের বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং কলেজ চত্বরে একটি গাছের চারা রোপণ করেন।

happy wheels 2

Comments