সাম্প্রতিক পোস্ট

তারুণ্যের জয় হবে নিশ্চয়ই

রাজশাহী থেকে শামীউল আলীম শাওন

তরুণ শিক্ষার্থীদের আইন ও মানবাধিকার বিষয়ে সচেতন করে তুলতে আইন ও মানবাধিকার বিষয়ক কর্মশালার আয়োজন করা হবে। ‘তারুণ্যের জয় হবে নিশ্চয়ই’ এই স্লোগানে এগিয়ে চলা রাজশাহীর তরুণ সংগঠন ইয়্যাস (ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ) নগরীতে এ কর্মশালার আয়োজন করবে। গত ২৮ সেপ্টেম্বর বিকেলে নগরীর কলাবাগানস্থ ইয়্যাসের নিজস্ব কার্যালয়ে আয়োজিত সংগঠনটির জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

YASC Meeting Photo_28.09 (3)

সভায় বক্তারা বলেন, ‘বর্তমানে সমজের অধিকাংশ বিশেষ করে নারীরা বাংলাদেশের সংবিধান, আইন ও মানবাধিকার সম্পর্কে যথেষ্ট পরিমাণ জ্ঞান রাখেন না। ফলে তারা প্রয়োজনে আইন ও আদালত এর মাধ্যমে নিজের সাথে ঘটা অন্যায় বা অপরাধের বিচার বা প্রতিকার গ্রহণ করতে পারেন না। আবার অন্যদিকে অনেকেই আইন না জানার কারণে নিজের অজান্তেই আইন ভঙ্গ করেন।’

YASC Meeting Photo_28.09 (2)

সভায় বক্তারা আরো বলেন, ‘আইন ও মানবাধিকার সম্পর্কে সকলকে জানাতে পারলে বা সচেতন করে তুলতে পারলে সমাজের মানষের মধ্যে বিচারহীনতার প্রবণতা যেমন করবে ঠিক তেমনি ভাবে অপরাধ ও কমে আসবে অনেকটাই। আর সকলের মধ্যে আইনের চর্চা গড়ে উঠবে।

YASC Meeting Photo_28.09 (1)

সভায় সভাপতিত্ব করেন, তরুণ সংগঠন ইয়্যাসের সভাপতি শামীউল আলীম শাওন। সভা পরিচালনা করেন, সংগঠনটির সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম আকাশ। সভায় প্রধান বক্তা ছিলেন তরুণ সংগঠন জিবিসি’র (গোল্ডেন বয়েজ কমিটি) প্রতিষ্ঠাতা সভাপতি এসএম সেলিম রকি। এসময় উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সুবাস কুমার, সদস্য যথাক্রমে শামীউল হক শাওন, মোহাম্মদ আতিক, সাব্বির আহমেদ প্রমুখ।

happy wheels 2

Comments

%d bloggers like this: