সাম্প্রতিক পোস্ট

সামাজিক ন্যায্যতা নিশ্চিতে কাজ করার প্রত্যয় করলেন শিক্ষার্থীরা

মানিকগঞ্জ থেকে মো. নজরুল ইসলাম
বর্তমান দুনিয়ায় আন্তর্জাতিক কন্যা শিশু দিবস জাতিসংঘ আওতাভুক্ত সকল দেশেই ১১ অক্টোবর তারিখে পালিত হয়। এই দিবসকে মেয়েদের দিনও বলা হয়। লিঙ্গ বৈষম্য দূর করা এই দিবসের প্রধান উদ্দেশ্য। গত ১১ অক্টোবর ২০১৮ মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার সিংগাইর পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বারসিক ও অত্র প্রতিষ্ঠানের যৌথ আয়োজনে নবম শ্রেণীর শিক্ষার্থীদের সাথে কন্যা শিশু দিবস উপলক্ষ্যে স্থানীয় ও সাধারণ জ্ঞানের আলোকে কুইজ ও বাল্য বিবাহ রোধে যুবকদের করণীয় শীর্ষক রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

IMG_20181011_132600প্রতিযোগীতায় অংশগ্রহণকারী বিজয়ী মাঝে পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মো. আক্রাম হুসাইন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিংগাইর উপজেলা শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক জনাব এ. কে. এম. আরিফুর রহমান, সিনিয়র সহকারি শিক্ষক জনাব মো. জাহাঙ্গীর আলম, সহকারি শিক্ষক মো. সুজন মিয়া প্রমুখ।

বক্তারা বলেন পরিবার থেকেই আমাদেরকে লিঙ্গ বৈষম্য দূর করতে হবে। শিশুকে বিভক্ত করে নয়, পুত্র কন্যাকে আলাদা করে নয়; সকলকেই একই দৃষ্টিভঙ্গিতে মানুষ হিসেবে দেখতে হবে। সমাজে আরোপিত বিধান ও কুসংস্কার দিয়ে নারীকে প্রতিবন্ধকায় আটকে রাখা যাবে না। নারী পুরুষের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড করতে হলে আমাদের সবাইকে মূখ্য ভুমিকা রাখতে হবে। এসময় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বাল্য বিবাহ ও লিঙ্গ বৈষম্য রোধে পরিবার থেকেই কাজ করার প্রত্যয় করেন।

happy wheels 2
%d bloggers like this: