সাম্প্রতিক পোস্ট

মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে চলুক তরুণরা

মানিকগঞ্জ থেকে মো. নজরুল ইসলাম

প্রাণ প্রকৃতির প্রতি আন্তঃনির্ভরশীল ও পারস্পরিক নির্ভরশীল হয়ে সামাজিক ন্যায্যতা কায়েম করার লক্ষ্যে মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার বিনোদপুর গ্রামের এক দল তরুণ ও তরুণীরা ২০১৫ সাল থেকে সেচ্ছাসেবা ও সামাজিক আন্দোলনের প্রত্যয় নিয়ে বিনোদপুর নয়াপাড়া তরুণ সংঘ নামে সামাজিক সংগঠনের যাত্রা শুরু করে।
এই সংগঠনের সদস্যরা সম্প্রতি বিনোদপুর নয়াপাড়া মাঠ প্রাঙ্গনে ‘সাংস্কৃতিক চর্চা করি ন্যায্যতার সমাজ গড়ি’ এই স্লোগানে মহান স্বাধীনতা দিবস উদযাপনের লক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে। নারী-পুরুষের সামাজিক ন্যায্যতা ও সাংস্কৃতিক চর্চা বেগবানের লক্ষ্যে তারা নাটক, গ্রামীণ খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে।

IMG_20190327_192727

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি রাজিউদ্দিন সজলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিংগাইর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মুশফিকুর রহমান খান হান্নান, বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীগের সাধারণ সম্পাদক ও বলধারা ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা হাজী আব্দুল মাজেদ খান, সিংগাইর পৌরসভার মেয়র এ্যাড. খোরশেদ আলম ভূইয়া জয়, উপজেলা ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রবিউল আলম উজ্জ্বল, বারসিক প্রোগ্রাম অফিসার মো. নজরুল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক ডা. মো. শাহাদত হোসেন, সোরহাব সুবহান ও মামুন হোসন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক হারিজ উদ্দিন শিপু।

IMG_20190327_193306
বক্তারা বলেন, ‘তরুণ সংগঠনের এই আয়োজনে আমরা অবিভূত। আমরা চাই তরুণদের মাধ্যমেই সমাজে সাম্প্রদায়িকতা, মৌলবাদ ও জঙ্গিবাদ দূর করে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশে আরো উন্নয়ন ও সমৃদ্ধি ঘটবে। নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান ও খেলাধুলা সমাজে সম্প্রীতি সৃষ্টি করে ভেদাভেদ দূর করে, বাল্য বিবাহ ও নারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ করে।’ তারা আরও বলেন, ‘নয়াপাড়া তরুণ সংঘ আজ সময়পোযোগী নাটক তৈরি করেছে। হার কৃপণের যৌতুক দান ও শেখ মুজিবের কিচ্ছা নাটকে আমরা যে বার্তা পেলাম সেটি আমাদের দৈনন্দিন জীবনে কাজে লাগাতে হবে। সমাজে বেশি বেশি সাংস্কৃতিক চর্চা হলে তারাতারি অন্ধকারের শক্তি দূর হবে। এভাবেই আমরা যুব শক্তিকে কাজে লাগিয়ে সামাজিক ন্যায্যতা নিশ্চত করতে পারব।’

happy wheels 2

Comments

%d bloggers like this: