সাম্প্রতিক পোস্ট

শিশু শিক্ষার্থীদের মধু খাওয়ালেন প্রধান শিক্ষক!

তানোর (রাজশাহী) থেকে অসীম কুমার সরকার

এর আগে স্কুলের গাছের হরেক রকম আম পেড়ে শিশু শিক্ষার্থীদের খাইয়ে ব্যাপক সাড়া ফেলেন প্রধান শিক্ষক। এবার স্কুলের গাছের মৌচাক থেকে মধু সংগ্রহ করে শিক্ষার্থীদের খাইয়ে দিলেন তিনি। ঘটনাটি ঘটেছে তানোর উপজেলার কচুয়া দ্বিতীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

TANORE NEWS PHOTO-1
শিক্ষার্থীদের মধু খাওয়ার ছবিটি ফেসবুকে ভাইরাল হয়েছে। স্কুল গাছের মৌচাক থেকে মধু সংগ্রহ করে স্কুলের শিক্ষার্থীদের খাওয়ার ঘটনায় ফেসবুকে সুচিত্রা নামে এক শিক্ষক লেখেছেন অনেক ভালোবাসা প্রধান শিক্ষককে এমন উদ্যোগের জন্য। এছাড়া অনেকেই সাধুবাদ জানিয়েছেন। কেউ কেউ লিখেছেন, যদি এমনভাবে স্কুলের শিশুদের তাদের স্কুলের খাদ্যসামগ্রী খাওয়ানো হতো। তাহলে শিক্ষার্থী ও শিক্ষকের সম্পর্ক আরও গভীর হতো। শিশুরা প্রফুল্ল হতো আনন্দ আর আহাল্লাদে।

TANORE NEWS PHOTO-2
আজ বুধবার দুপুরে স্কুলে গিয়ে দেখা গেছে, হাতের তালুতে মধু পেয়ে তারা চেটে-পুটে খাচ্ছে। আনন্দ আর উৎচ্ছ্বাস যেন শিশুগুলোর চোখে-মুখে। পঞ্চম শ্রেণির তানজির ইসলাম, তৃতীয় শ্রেণির মেঘলা রাণী, তৃতীয় শ্রেণীর সানজিদা খাতুন ও দ্বিতীয় শ্রেণির নিশাত মণি লিজা জানায়, স্কুলের বটগাছে একটি মৌচাক ছিলো। আজ সকালে সেই মৌচাক কাটা হয়। তারপর স্কুলমাঠে লাইনে দাঁড়িয়ে সবাইকে হাতের তালুতে মধু দেয়া হয়। গরম মধু। খেতেও মজা! আমরা ভাবতেও পারিনি স্যাররা আমাদের এভাবে মধু খাওয়াবেন।

স্কুলের প্রধান শিক্ষক নিখিল রঞ্জন বলেন, ‘আমরা স্কুলের সকল ফল বাইরে বিক্রি না করে বা কোন শিক্ষককে না দিয়ে তা শিক্ষার্থীদের মাঝে বিলিয়ে দিই। আমি মনে করি স্কুলের যা কিছু খাদ্যসামগ্রী বা ফলমুল আছে তা শিক্ষার্থীদেরই প্রাপ্য। তাতে শিক্ষার্থীদের সাথে শিক্ষকের ভালোবাসা সুদৃঢ় হয়। এরপর আমাদের স্কুলের তালগাছ থেকে তালকুর এবং তিন/চার জাতের আমগাছ থেকে প্রাপ্য ফলগুলো তাদের মাঝে বিলিয়ে দেয়া হবে।’

happy wheels 2

Comments

%d bloggers like this: