সাম্প্রতিক পোস্ট

নগরীর সৌন্দর্য্য রক্ষায় তরুণদের উদ্যোগ

মানিকগঞ্জ থেকে মো. নজরুল ইসলাম ও সামুয়েল হাঁসদা

‘আমার শহর আমার গ্রাম রক্ষা করি সর্বক্ষণ’ এই স্লোগানকে সামনে রেখে এক দল উদ্যমী তরুণ মানিকগঞ্জ পৌরসভা তথা জেলার ঐতিহ্যবাহী কালিগঙ্গার উপর নির্মিত বেউথা সেতুর চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন ও সৌন্দর্য্য রক্ষায় কাজ করতে দৃঢ প্রত্যয়ী।

IMG_20190531_205003
সেই লক্ষ্যে সম্প্রতি বারসিক’র সহযোগিতায় ইয়ুথ গ্রীন ক্লাব, ওপেন ফ্রেন্ডস ক্লাব, প্রথম আলো বন্ধুসভা, আলোর পথ, শিক্ষার আলো পাঠশালা, শহীদ রফিক সামাজিক কল্যাণ পরিষদ ও উত্তরণের যৌথ আয়োজনে বেউথা কালিগঙ্গাক সেতুর চারপাশে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

IMG_20190531_205535
কর্মসূচির শুরুতে বিশিষ্ট পরিবেশবাদী ও সামাজিক আন্দোলনের নেতা এ্যাড. দীপক কুমার ঘোষের সভাপতিত্বে কর্মসূচির লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে সূচনা বক্তব্য রাখেন বারসিক আঞ্চলিক সমন্বয়কারি বিমল রায়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশিষ্ট শিল্পী ও কার্টুনিস্ট মো. আজিজুল হক সুক্কু, প্রথম আলো বন্ধুসভার সাবেক সভাপতি মাহবুবুর রহমান রাসেল, বর্তমান সভাপতি মো. আনোয়ার হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মাহবুবুর রহামান সুমন, শিক্ষার আলো পাঠশালার সমন্বয়কারি সানি রহমান মিন্টু, ওপেন ফ্রেন্ডস ক্লাবের সভাপতি মিজানুর রহমান হৃদয়, শহীদ রফিক সামাজিক কল্যাণ পরিষদ এর সভাপতি নেহায়েত হাসান সবুজ প্রমুখ।

IMG_20190531_204739
বক্তারা নগরের পরিবেশ ও বেউথা সেতুর সৌন্দর্য্য রক্ষায় নিরলসভাবে সারাবছর পৌরসভা ও সামাজিক সংগঠনের সমন্বয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। তারা বলেন, ‘এই সমাজ এই নগর গ্রাম পরিবেশ প্রতিবেশ আমার আপনার সকলের। তাই শুধু দোষারোপ করে নয় নিজে করে অন্যকে বলি এবং সম্মিলিতভাবে সরকারকে চাপ দিই। এভাবে আমরা আমাদের চারপাশ সুন্দর রাখতে পারবো।’

উল্লেখ্য যে, বেউথা কালিগঙ্গা সেতুর কয়েক কিলোমিটারের দুই পাশ নিজস্ব উদ্যোগে পরিস্কার করা হয় এবং সাধারণ মানুষও এই কাজে অংশগ্রহণ করেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: