সাম্প্রতিক পোস্ট

সহায়তা নয় সমানুভূতি চাই

সাতক্ষীরার শ্যামনগর থেকে বিশ^জিৎ মন্ডল ও আল ইমরান

সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার স্বেচ্ছাসেবক টিম সিডিও ইয়থ টিমের উদ্যোগে ও বারসিক শ্যামনগর-এর সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে সম্প্রতি। এই ক্যাম্পে ৫১ জন নারী, শিশু, ও প্রবীণ মানুষকে ফ্রি চিকিৎসা প্রদান করা হয়। চিকিৎসা প্রদান করেন খুলনা মেডিকেল কলেজ ও হাসপাতালের নিউরো মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ মুজাহিদুল ইসলাম সাঈদ (এমবিবিএস)।

IMG20191106123858
গত ৬ নভেম্বর শ্যামনগর উপজেলার কাশিমাড়ি ইউনিয়নের জয়নগর গ্রামের ৭নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। দুপুর ১২টা থেকে এ ক্যাম্প শুরু হয়ে তা বিকাল ৫টা পর্যন্ত চলতে থাকে। মেডিকেল ক্যাম্পে অংশগ্রহণ করেন জয়নগর কৃষি নারী সংগঠনের সদস্য, উপজেলা জনসংগঠন সমন্বয় কমিটির সভাপতি শেখ সিরাজুল ইসলাম, সিডিও কাশিমাড়ি ইউনিটের সদস্য, বারসিক’র বিশ্বজিৎ মন্ডল ও গাজী আল ইমরান এবং স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

IMG20191106132602
চিকিৎসা নিতে আসা প্রবীণ কৃষক আব্দুল বারী এই সেবা সম্পর্কে বলেন, ‘তিনকাল যেয়ে এককালে ঠেকেছি। শরীর ভালো নেই এখন। শরীরে নানা ধরনের রোগ বাসা বেঁধেছে। বাহিরে ডাক্তার দেখাতে এখন ভয় হয়। কার কাছে টাকা চাইবো এমন ভয় হতো। আজ যে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে তা আমাদের জন্য অনেক। আমরা এই বয়সে সহায়তা চাই না চাই একটু সমানুভূতি।’

IMG20191106132945
উল্লেখ্য সিডিও ইয়থ টিম উপকূল এলাকায় বিশেষ করে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার ১২টি ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় দরিদ্র জনগোষ্ঠীর মাঝে স্বাস্থ্য সেবা নিশ্চিৎ করনের জন্য তাদের এই উদ্যোগ চলমান রেখেছে।

happy wheels 2

Comments

%d bloggers like this: