সাম্প্রতিক পোস্ট

আসুন প্রতিবন্ধীদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিই

তানোর (রাজশাহী) থেকে মো. মিজানুর রহমান  

রাজশাহীর তানোর উপজেলা প্রশাসনের উদ্যোগে ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের সহায়তায় সম্প্রতি (৫ ডিসেম্বর) ২৮ তম বিশ্ব প্রতিবন্ধী দিবস এবং ২১ তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০১৯ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এবারের প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করা হয়েছে- ‘অভিগম্য আগামীর পথে’। এই প্রতিপাদ্যকে সামনে রেখে সকাল ১০ টায় এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ চত্বরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা অনুষ্ঠানে মিলিত হয়।

4567
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানু’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। সভায় আলোচনায় অংশগ্রহণ করেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, মহিলা ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আমিরুল ইসলাম, শিক্ষক নেতা রবিউল ইসলাম প্রমুখ।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাতিনুর রহমানের সঞ্চালনায় সভায় বক্তারা বলেন, ‘প্রতিবন্ধিদের বোঝা মনে না করে তাদের সম্পদে রূপান্তরিত করতে হবে। তার জন্য প্রয়োজন তাদের জন্য অনুকূল পরিবেশ তৈরি করে দেয়া এবং তাদের মনোবল বৃদ্ধি করা। আর তাদের প্রতিবন্ধী না বলে বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তি বলতে হবে, তাতে তারা সম্মানবোধ করবেন।’
7865
বক্তারা আরও বলেন, প্রতিবন্ধীরা অনুকূল পরিবেশ পেলে অনেক কিছু করতে পারে। বিশ্ব বিখ্যাত বিজ্ঞানী স্টিফেন হকিং তার জ্বলন্ত প্রমাণ। তাই আসুন, প্রতিবন্ধীদের সহযোগিতার হাত বাড়িয়ে দিই।

happy wheels 2

Comments

%d bloggers like this: