সাম্প্রতিক পোস্ট

স্ট্যান্ডিং কমিটি শক্তিশালী হলে,প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়ন বাড়ে

বরেন্দ্র অঞ্চল রাজশাহী থেকে অমৃত সরকার
রাজশাহী জেলার তানোর উপজেলার তালন্দ ইউনিয়ন ও বারসিক’র আয়োজনে সম্প্রতি ইউনিয়ন পরিষদের স্ট্যান্ডিং কমিটির সদস্যদের সমন্বয়ে মত বিনিময় সভার আয়োজন করা হয়। প্রান্তিক মানুষের উন্নয়ন ও স্ট্যান্ডিং কমিটিকে শক্তিশালীকরণের লক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন তালন্দ ইউনিয়নের চেয়ারম্যান মো. আবুল কাশেম। অংশগ্রহণকারীদের মাঝে মত বিনিময় সভার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আলোচনা করেন বারসিক বরেন্দ্র অঞ্চল সমন্বয়কারী মো. শহিদুল ইসলাম।


ইউনিয়ন পরিষদের ১৩টি স্ট্যান্ডিং কমিটি থাকে যারা ইউনিয়নের প্রতিটি গ্রামের প্রতিটি মানুষের উন্নয়নের জন্য বিভিন্ন কাজ বাস্তবায়নে সহযোগিতা করে থাকে। কাজগুলো এলাকা উপযোগি ও জনমানুষের উপযোগি করতে স্যান্ডিং কমিকে আরো বেশি ভূমিকা রাখতে উক্ত সভায় আলোচনা হয়।


মতবিনিময় সভায় সভাপতি মো. আবুল কাশেম বলেন, ‘তানোর উপজেলার মধ্য আমার ইউনিয়নকে একটি আদর্শ ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে হলে আপনাদের আরো সহযোগিতা করতে হবে। তাহলে আমাদের ইউনিয়নের সকল জনগোষ্ঠির সুষম উন্নয়ন নিশ্চিত হবে। আমাদের ইউনিয়নের সকল স্ট্যান্ডিং কমিটির নিয়মিত সভার মাধ্যমে আমরা তা নিশ্চিত করতে চাই।’


মতবিনিময় সভায় অংশগ্রহণকারী সকল সদস্যরা নিজ নিজ এলাকার সমস্যার কথা উপস্থাপনের মাধ্যমে একটি ত্রৈমাসিক পরিকল্পনা করেন। যেখানে বারসিক কাজের সাথে সম্পক্ত হয়ে প্রান্তিক জনগোষ্ঠির উন্নয়নে আরো বেশি ভূমিকা রাখতে সহযোগিতার সিদ্ধান্ত হয়। উক্ত মতবিনিময় সভায় তালন্দ ইউনিয়নের ১৩জন ওয়ার্ড মেম্বার ও ৬০জন স্ট্যান্ডিং কমিটির সদস্য অংশগ্রহণ করেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: