সাম্প্রতিক পোস্ট

‘শ্রেষ্ঠ যুব’ সম্মাননা পেলেন তরুণ নেতা শামীউল আলীম শাওন

সংবাদ বিজ্ঞপ্তি

‘শ্রেষ্ঠ যুব’ হিসেবে সম্মাননা পেলেন রাজশাহীর তরুণ নেতা শামীউল আলীম শাওন। বরেন্দ্র অঞ্চল যুব সংগঠন ফোরাম এবং উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক আয়োজিত বরেন্দ্র যুব সম্মেলন ও সম্মাননা ২০২০ অনুষ্ঠানে তাকে এ সম্মাননা প্রদান করা হয়েছে। বরেন্দ্র অঞ্চলে পরিবেশ-প্রতিবেশ, প্রাণ-প্রকৃতি ও প্রাণবৈচিত্র্য, ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি সুরক্ষাসহ বিভিন্ন বিষয়ে কাজ করায় তাকে ‘শ্রেষ্ঠ যুব’ সম্মাননা প্রদান করা হয়েছে।

‘তারুণ্যের শক্তি, বৈষম্য থেকে মুক্তি’ এ স্লোগানে রাজশাহী বরেন্দ্র অঞ্চলের ৪৬টি স্বেচ্ছাসেবী যুব সংগঠনের প্রায় সাড়ে তিন শতাধিক তরুণদের অংশগ্রহণে গত মঙ্গলবার রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মঙ্গলবার রাতে উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক তরুণনেতা শামীউল আলীম শাওনকে ‘শ্রেষ্ঠ যুব’ হিসেবে সম্মাননা প্রদান করে। এছাড়াও ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস কে শুভেচ্ছা সম্মাননা প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে নগর গোয়েন্দা বিভাগের ডিসি আবু আহম্মদ আল মামুন, রাবি’র প্রাণীবিদ্য বিভাগের অধ্যাপক বিধান চন্দ্র দাস, নৃ-বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক অভিজিৎ রায়, ব্যবসায়ী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক সেকেন্দার আলী ও সেভ দ্যা ন্যাচারের চেয়ারম্যান মিজানুর রহমান তরুণনেতা শামীউল আলীম শাওনের হাতে ‘শ্রেষ্ঠ যুব’ হিসেবে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

তরুণ নেতা ও সাংবাদিক শামীউল আলীম শাওন রাজশাহীর তরুণ সংগঠন ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ ইয়্যাসের প্রতিষ্ঠাতা ও সভাপতি। তার নেতৃত্বে ‘তারুণ্যের জয় হবে নিশ্চয়’ এ প্রত্যয়ে এগিয়ে চলা রাজশাহীর তরুণ সংগঠন ‘ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস’ বিগত ২০১৫ সালের ৪ জুলাই থেকে রাজশাহীতে নিরাপদ সড়ক, নারী-শিশু নির্যাতন প্রতিরোধ, পরিবেশ-প্রতিবেশ, প্রাণ-প্রকৃতি ও প্রাণবৈচিত্র্য, ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি সুরক্ষা, মানুষসহ সকল প্রাণের খাদ্য নিরাপত্তা ও মৌলিক চাহিদা নিশ্চিত, সাংবিধানিক মৌলিক অধিকার ও মানাবাধিকার বাস্তবায়নসহ বৈষম্যহীন, বৈচিত্র্যপূর্ণ, আন্তঃনির্ভরশীল, অসাম্প্রদায়িক, সংবেদনশীল, বহুত্ববাদি এবং সহিংসতামুক্ত শ্রদ্ধাশীল মানবিক সমাজ বির্নিমাণের লক্ষ্যে রাজশাহী তথা বরেন্দ্র অঞ্চলের স্থানীয় জনগোষ্ঠীর সমসাময়িক বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার পাশাপাশি জাতীয় বিভিন্ন জনগুরুত্বপূর্ণ ইস্যুগুলো নিয়ে কাজ করে যাচ্ছে। সমাজ পরিবেশ ও প্রাণবৈচিত্র্য সুরক্ষায় সফলভাবে বিভিন্ন প্রচারাভিযান পরিচালনা করায় তরুণ সংগঠন ‘ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস’ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক কর্তৃক ‘শ্রেষ্ঠ প্রচারাভিযান সম্মাননা-২০১৯’ অর্জন করে। হেল্পিং জোন ফাউন্ডেশনের পক্ষ থেকে তরুণ সংগঠন ইয়্যাস (ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ) কে শ্রেষ্ঠ বন্ধুত্বপূর্ণ সংগঠন হিসেবে সম্মাননা প্রদান করা হয়।

এছাড়াও তরুণ সংগঠন ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ ইয়্যাসের প্রতিষ্ঠাতা ও সভাপতি তরুণনেতা ও সাংবাদিক শামীউল আলীম শাওন কে বরেন্দ্র শিক্ষা সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা কেন্দ্র আয়োজিত ‘বরেন্দ্র যুব উৎসব-২০১৯’ এ বিশেষ সম্মাননা প্রদান করা হয়।শামীউল আলীম শাওন রাজশাহী কোর্ট মহাবিদ্যালয় থেকে বাংলায় (অনার্স) করার পাশাপাশি রাজশাহীর স্থানীয় দৈনিক সোনার দেশ পত্রিকায় সাংবাদিকতা করেছেন। সাংবাদিকতায় বিষয়ে অভিজ্ঞতা অর্জনের জন্য তিনি সম্প্রতি জাতীয় দৈনিক কালেরকণ্ঠ পত্রিকায় ইন্টার্নশিপ সম্পূর্ণ করেছেন। তিনি সমাজ সেবা ও সাংবাদিকতার পাশাপাশি শখের বসে অভিনয়, নৃত্য এবং লেখালেখি করে থাকেন।

এদিকে রাজশাহীর তরুণনেতা শামীউল আলীম শাওন ‘শ্রেষ্ঠ যুব’ হিসেবে সম্মাননা পাওয়ায় তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন তরুণ সংগঠন ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস পরিবার। ইয়্যাসের পক্ষ থেকে সংগঠনের সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম আকাশ, কোষাধ্যক্ষ্য আতিকুর রহমান আতিক, পরিবেশ বিষয়ক সম্পাদক সুবাস কুমার শুভ প্রমুখ তরুণনেতা শামীউল আলীম শাওন ‘শ্রেষ্ঠ যুব’ হিসেবে সম্মাননা পাওয়ায় তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

অন্যদিকে রাজশাহীর তরুণনেতা শামীউল আলীম শাওন ‘শ্রেষ্ঠ যুব’ হিসেবে সম্মাননা পাওয়ায় তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন তরুণ নৃত্য সংগঠন ভঙ্গী নৃত্য শিল্পালয়। ভঙ্গী নৃত্য শিল্পালয়ের সাধারণ সম্পাদক রবিন শেখ সংগঠনের পক্ষ থেকে রাজশাহীর তরুণ নেতা শামীউল আলীম শাওন কে ‘শ্রেষ্ঠ যুব’ হিসেবে সম্মাননা পাওয়ায় অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

happy wheels 2

Comments