সাম্প্রতিক পোস্ট

বরেন্দ্র অঞ্চল যুব সংগঠন ফেরামের আহবায়ক কমিটি গঠন

বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি
রাজশাহী তথা বরেন্দ্র অঞ্চলের তরুণ-যুবকদের সব থেকে বড় সংগঠন ঐক্য ‘বরেন্দ্র অঞ্চল যুব সংগঠন ফোরাম’ আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। আজ ১৫ জুন ২০২০ তারিখে অনলাইন মুক্ত মতামতের ভিত্তিতে এবং বিগত সময়ে ফোরামের সদস্য সংগঠনগুলোর সভার মতামতের ভিত্তিতে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।
রাজশাহীর তানোর উপজেলার স্বপ্নচারী যুব সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. রুবেল হোসেন মিন্টুকে আহবায়ক , রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের নবজাগরণ ফাউন্ডেশনের সদস্য সাথী সাহা হয়েছেন যুগ্ম আহবায়ক। ফোরামের সদস্য সচিব হিসেবে নির্বাচিত হন সূর্যকিরণ বাংলাদেশের সভাপতি শাইখ তাসনিম জামাল। অন্যান্য নির্বাহী সদস্য প্রাপ্ত সংগঠনগুলো হলো লিও ক্লাব অব রাজশাহী মেট্্েরাপলিটন, নওগাঁর জীববৈচিত্র্য সংরক্ষণ কমিটি আদিবাসী ছাত্র পরিষদ এবং মিডিয়া এবং পাবলিকেশনের দায়িত্বে সহযোগিতা করবেন ইয়্যুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ।
উক্ত ফোরামারে উপদেষ্টা হিসেবে ও নির্বাাচক হিসেবে উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক সহায়ক শক্তি হিসেবে ভূমিকা পালন করছে। অনলাইন মুক্ত নির্বাচন আলোচনা সঞ্চালনা করেন বরেন্দ্র অঞ্চল যুব সংগঠন ফোরামের উপদেষ্টা ও বারসিক আঞ্চলিক সমন্বয়কারী শহিদুল ইসলাম। উক্ত কমিটি আগামী যুব সম্মেলন ২০২১ এর আগ পর্যন্ত দায়িত্ব পালন করবেন এবং পূর্ণাঙ্গ কমিটি তৈরির জন্য ভূমিকা পালন করবেন।
উল্লেখ্য যে, রাজশাহী তথা বরেন্দ্র অঞ্চলের শহর এবং গ্রামের প্রায় ৪৬টি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে তরুণ যুব সংগঠনের সমন্বয়ে এই ফোরাম গঠিত হয়েছে । এই সংগঠনগুলোর মোট সদস্য সংখ্যা প্রায় ২০ হাজারের অধিক। বরেন্দ্র অঞ্চলের সমন্বিত উন্নয়নে এই ফোরাম ভূমিকা পালন করছে। একই সাথে তরুণদের দক্ষতা উন্নয়নসহ তাঁদের জ্ঞান অভিজ্ঞতাগুলো বিনিময়ের অন্যতম একটি প্লাটফর্ম হয়েছে এই ফোরাম। প্রতিবছর এই সংগঠনগুলোকে নিয়ে একটি আঞ্চলিক যুব সম্মেলনের আয়োজন করা হয়ে থাকে। স্বেচ্ছাসেবী এই তরুণরা সমাজের এবং দেশের উন্নয়নে অন্যরকম অবদান রাখছেন।

happy wheels 2
%d bloggers like this: