সাম্প্রতিক পোস্ট

শিক্ষাঙ্গনকে নারী নির্যাতনমুক্ত করার দাবি

মানিকগঞ্জ থেকে বিমল রায়

‘শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ও নারী নির্যাতন মুক্ত শিক্ষাঙ্গন চাই’ শ্লোগানকে সামনে রেখে মানিকগঞ্জে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়। গতকাল বাংলাদেশ শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদ, মানিকগঞ্জ জেলা কমিটি, বাংলাদেশ শিক্ষক সমিতি, মানিকগঞ্জ জেলা ও বেসরকারি উন্নয়ন প্রতিষ্ঠান বারসিক’র যৌথ আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস আফরোজা রমজান বালিকা উচ্চ বিদ্যালয়, মানিকগঞ্জে অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভার সভাপতিত্ব করেন বাকবিশিস মানিকগঞ্জ জেলা সভাপতি সহযোগী অধ্যাপক মীর মোকসেদুল আলম। প্রধান বক্তা হিসেবে সাবেক অধ্যক্ষ আবুল ইসলাম শিকদার বক্তব্য দেন। আরো বক্তব্য দেন বাংলাদেশ শিক্ষক সমিতি, মানিকগঞ্জের সভাপতি কাশিনাথ সরকার, বাকবিশিস েএর সাধারণ সম্পাদক প্রভাষক আশুতোষ রায়, বাংলাদেশ শিক্ষক সমিতির মানিকগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মজিবর রহমান, শিক্ষক সমিতির কেন্দ্রীয় সদস্য প্রধান শিক্ষক দীনবন্ধু রায়, প্রভাষক আমিনূর রহমান কোহিনুর, শিক্ষক জামাল হোসেন, শিক্ষক আরশেদ আলী, শিক্ষক ইস্কান্দার মীর্জা, বারসিক আঞ্চলিক সমন্নয়ক বিমল রায় প্রমুখ।

আলোচনায় শিক্ষাকে বৈষম্যহীন করা ও জাতীয়করণের দাবি উত্থাপিত হয়। শিক্ষাক্ষেত্রে নিয়োগদান আরো স্বচ্ছ করাও দাবি জানান বক্তারা। এছাড়া নারীর প্রতি যে কোন ধরনের নির্যাতন মুক্ত শিক্ষাঙ্গন এবং নারী নির্যাতনের অপরাধীদের আইনের আওতায় আনার দাবি জানানো হয় আলোচনায়।

happy wheels 2
%d bloggers like this: