সাম্প্রতিক পোস্ট

রক্তদানে হয় না ক্ষতি, জাগ্রত হয় মানবিক অনুভূতি

রাজশাহী থেকে তহুরা খাতুন লিলি
সূর্যকিরণ বাংলাদেশের আয়োজনে এবং ‘রাজশাহী ব্লাড ব্যাংক এন্ড ট্রান্সফিউশন সেন্টার’ এর সহযোগিতায় গতকাল ‘জাতীয় রক্তদাতা দিবস’ উপলক্ষে স্বেচ্ছায় রক্তদানে জনসচেতনতা সৃষ্টি ও বিনামূল্যে রক্তের গ্রæপ নির্ণয় কর্মসূচি আয়োজিত হয়েছে।


রাজশাহীর বড়কুঠি মুক্তমঞ্চ পদ্মাগার্ডেন সংলগ্ন এলাকায় প্রায় শতাধিক মানুষের ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় করেছে সূর্যকিরণ বাংলাদেশ সংগঠনটি। একইভাবে এই সংগঠনের সদস্যরা নানানভাবে জনসচেতনতা সৃষ্টি করার চেষ্টা করেছে সে সময়।‘রক্তদানে হয় না ক্ষতি, জাগ্রত হয় মানবিক অনুভুতি’- এইরকম বিভিন্ন প্রতিপাদ্য বিষয় নিয়ে তারা বিভিন্নভাবে মানুষকে রক্তদানে উৎসাহীত করেছে। রক্তদানের মাধ্যমে অন্য মানুষের জীবন বাঁচানোর আহŸান জানান তারা।


এই প্রসঙ্গে সূর্যকিরণ বাংলাদেশ সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সভাপতি শাইখ তাসনীম জামাল বলেন, ‘রক্তদানের ভুল ধারণা দূর করা ও স্বেচ্ছায় রক্তদানের জনসচেতনতা সৃষ্টি করার লক্ষ্যেই আমাদের আজকের এ আয়োজন।


উল্লেখ্য, উজ্জ্বল আগামীর জন্য আলোকিত জাতি গড়ার প্রত্যয়ে একদল স্বেচ্ছাসেবীর সম্মিলিত প্রচেষ্টার নাম ‘সূর্যকিরণ’ সংগঠন। সমাজের অসহায় ও পিছিয়ে পড়া মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি শিক্ষা, স্বাস্থ্য, পরিবেশ ও যুব উন্নয়নে সকল প্রতিবন্ধকতা ও অসচেতনতা দূর করে নিজেদেরকে দায়িত্বশীল সচেতন ও সুসংগঠিত সুনাগরিক হিসেবে গড়ে তুলতে ২০১২ সালের ১৬ ডিসেম্বর শুরু হয় এই সংগঠনের পথ চলা ।

happy wheels 2

Comments

%d bloggers like this: