সাম্প্রতিক পোস্ট

মানিকগঞ্জে দরিদ্রদের মাঝে শীত বস্ত্র বিতরণ

ঘিওর, মানিকগঞ্জ থেকে সুবীর কুমার সরকার

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের অন্যতম শ্রেষ্ঠ সৃষ্টি বিদ্রোহী কবিতার শতবর্ষ উপলক্ষে সপ্তাহব্যাপি বিনামূল্যে শীত বস্ত্র ও মাস্ক বিতরণ কর্মসূচি নেয় কবি নজরুল-প্রমীলা সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ। এই উদ্যোগের মাধ্যমে ঘিওর উপজেলার বানিয়াজুরী গ্রামের আবুল ডাক্তারের বাড়িতে ৪০ জন হত দরিদ্রদের মাঝে শীত বস্ত্র (কম্বল) বিতরণ করা হয় সম্প্রতি। সপ্তাহব্যাপি শীত বস্ত্র ও মাস্ক বিতরণ অনুষ্ঠানের ১ম দিন কম্বল বিতরণ করার দিয়ে এ অনুষ্ঠান উদ্বোধন করা হয়।


মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ, মানিকগঞ্জ শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা ওসমান গনি বলেন, ‘সমাজের সংগতি সম্পন্ন ও স্বচ্ছল মানুষের ঘরে বছর পরিক্রমায় শীতকাল আনন্দ ও খুশির বার্তা এলও দেশের বৃহত্তর জনগোষ্ঠির শীত নৈরাশ্য ও বেদনার বার্তাবাহক মাত্র।’ সাংগঠনিক সম্পাদক মঞ্জুর হোসাইন মন্টু সকলের মাঝে কম্বল বিতরণের কাজ করেন। এ সময় উপস্থিত ছিলেন মঈন বিশ^াস, গৌতম চক্রবর্তি, বিপ্লব চক্রবর্তি, আবু আছেম আনছারী, বারসিক প্রতিনিধি সুবীর কুমার সরকার।


অনুষ্ঠানে ডা. আবুল হাসান বলেন, ‘আমরা প্রকৃতি ও সমাজের সকলের কাছে পরস্পর নির্ভরশীল। সমাজের সকলের সাথে আমাদের কোন না কোন সম্পর্ক আছে। আমরা মানবজাতি কোনভাবেই একা বেঁেচ থাকতে পারবো না। বিপদে আপদে সুখে-দুঃখে পরস্পরের পাশের্^ দাঁড়ানোই সামাজিকতা। অসহায় ও হত দরিদ্রদের শীত নিবারণের এই ক্ষুদ্র প্রয়াস আমাদের সংগঠনের সামর্থ্য অনুযায়ী অব্যাহত থাকবে।
বাগ-বানিয়াজুরী গ্রামের হত দরিদ্র লক্ষী কাহারু (৮০) কম্বল পেয়ে বলেন, ‘একদিকে করোনা অন্যদিকে শীত। আমরা এর মধ্যে কি করতে পারি। আমি ছোট একটা চায়েঁর দোকান করতাম। শীত থেকে বাঁচতে কম্বল নিতে এসেছি। এই কম্বল পেয়ে আমার অনেকটা শীত নিবারণ হবে, যারা কম্বল বিতরণ করলেন তাদের আয়ু যেন বাড়ে এই দোয়া করি।’

happy wheels 2

Comments

%d bloggers like this: