সাম্প্রতিক পোস্ট

যে দেশের যোগাযোগ ব্যবস্থা ভালো সে দেশ দ্রুত উন্নতি করে

ঘিওর, মানিকগঞ্জ থেকে সুবীর কুমার সরকার

গতকাল পদ্মা রিভারভিউ-এর কনফারেন্স হলে ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়া রেল লাইন আন্দোলন বাস্তবায়ন কমিটি, মানিকগঞ্জ প্রেসক্লাব এবং বারসিক যৌথভাবে এ সভা আয়োজন করে। সভায় সভাপতিত্ব করেন ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়া রেল লাইন আন্দোলন বাস্তবায়ন কমিটির আহবায়ক এবং মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু।


সভায় ঢাকা-মানিকগঞ্জ -পাটুরিয়া রেল লাইন আন্দোলন বাস্তবায়ন কমিটি আহবায়ক ও মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু বলেন, ‘যে দেশের যোগাযোগ ব্যবস্থা ভালো না সে দেশ কোনদিন উন্নতি লাভ করতে পারে না। তাই জাতীয় স্বার্থেই আমাদের এ আন্দোলন। আমরা এ পর্যন্ত রেল লাইনের দাবিতে রেল সচিব মহোদয়, স্থানীয় এমপি মহোদয়, জেলা প্রশাসকের দপ্তরে স্মারকলিপি দিয়েছি। এখন এই স্মারকলিপি রেল মন্ত্রীসহ সংশ্লিষ্ট দপ্তরে প্রদান করতে হবে।’


ঘাতক দালাল নিমূর্ল কমিটি মানিকগঞ্জ জেলার সভাপতি এ্যাড. দীপক কুমার ঘোষ বলেন, ‘আমাদের এ আন্দোলন আরো বেগবান করতে হবে। এর মধ্যে মিডিয়া ক্যাম্পেইন, সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ বাড়ানো এবং প্রয়োজনে এলাকাবাসিকে নিয়ে মানববন্ধনসহ নানা কর্মসূচির মাধ্যমে আমাদের কাজটিকে এগিয়ে নিয়ে যেতে হবে। এ আন্দোলন জোড়দার করতে হলে রাজবাড়ি জেলা, ফরিদপুর জেলা, কুষ্টিয়া জেলা, ঝিনাইদহ জেলা ও পাবনা জেলাসহ আন্তঃজেলার মানুষদের সাথে নিয়ে কাজ করতে হবে।

ঢাকা –মানিকগঞ্জ- পাটুরিয়া রেল লাইন আন্দোলন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও বারসিক আঞ্চলিক সমন্নয় কারী বিমল রায় বলেন, ‘আমাদের এ আন্দোলন স্থানীয় সংসদ সদস্যদেরকে যুক্ত করতে হবে। অচিরেই আমাদেরকে রেলমন্ত্রীর সাথে সাক্ষাত করতে হবে।
মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অতিন্দ্র চক্রবর্তী বলেন, ‘কোন আন্দোলনই ব্যার্থ হয়না; রেল লাইন সরকারের অগ্রাধিকার প্রকল্পে যুক্ত হয়েছে। এ জন্য আমাদের আন্দোলন সহজ হয়েছে। যাতে প্রথম ধাপে কাজ হয় তার জন্য সকলে মিলে আন্দোলন করতে হবে।’


সভায় আরও বক্তব্য প্রদান করেছেন কমিউনিষ্ট পার্টির রাজবাড়ি জেলা শাখার সভাপতি মো. আব্দুস ছামাদ মিয়া, জাসদ নেতা ইকবার খান, মানিকগঞ্জ জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান, অধ্যক্ষ ডি এম নাছিম উদ্দিন, সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মতিউর রহমান, বাংলাদেশ সাংবাদিক সমিতি মানিকগঞ্জ জেলার সাধারণ সম্পাদক শাহজাহান বিশ^াস, শিবালয় উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বারসিক’র নজরুল ইসলাম, সুবীর সরকার প্রমুখ।

happy wheels 2

Comments

%d bloggers like this: