সাম্প্রতিক পোস্ট

মানিকগঞ্জে বিশ্ব পরিবেশ দিবস পালিত

মানিকগঞ্জ থেকে বিমল চন্দ্র রায়:
আজ আজ ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বিকাল ৩.৩০টায় পালক (পাখি ও পরিবেশ লালন করি),মানিকগঞ্জ ও বারসিক, মানিকগঞ্জ এর যৌথ আয়োজনে পালক এর আহবায়ক অধ্যাপক ড. নাসিমূল ইসলাম মনু’র সভাপতিত্বে অনলাইন আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানিকগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন। অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নারীনেত্রী লক্ষী চ্যাট্যার্জি, সমাজকর্মী ইকবাল খান, প্রভাষক আরশেদ আলী, কৃষক ও গবেষক ইব্রাহিম মিয়া, কৃষক ও নারীনেত্রী রোকেয়া বেগম, বীর মুক্তিযোদ্ধা কৃষক আসমান আলী , ছাত্রনেতা শামিম হোসেন, শিক্ষক মনিরুল ইসলাম চাতক প্রমূখ।
অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন সমাজসেবক, ক্রীড়া সংগঠক, পরিবেশবাদী এ্যাডভোকেট দীপক কুমার ঘোষ। অনলাইন আলোচনা সভাটি সঞ্চালনা করেন বারসিক আঞ্চলিক সমন্বয়কারী ও পালক সদস্য সচিব বিমল চন্দ্র রায়।
আলোচনা সভায় বক্তারা, মানিকগঞ্জ শহরের ভিতর বিভিন্ন পুকুর সংরক্ষন ও সংস্কারের দাবী তোলেন। সরকারের অনেক ধরনের উন্নয়নের কার্যক্রম চলছে সেই সকল উন্নয়ন প্রকল্প সমূহ আরো পরিবেশ সম্মত হওয়া এবং মানিকগঞ্জ শহরের পাশ দিয়ে প্রবাহিত খাল সংস্কারের দাবি জানানো হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: