সাম্প্রতিক পোস্ট

প্রান্তিক শিল্পীদের জীবনমান উন্নয়নে সহযোগিতা

মানিকগঞ্জ থেকে বিমল রায়

বারসিক’র উদ্যোগে মানিকগঞ্জের গ্রামীণ শিল্পীদের অংশগ্রহণে ২০১৯ থেকে গ্রামীণ শিল্পী সংস্থা নামে একত্রিত হয়ে তাদের অধিকার, সামাজিক মর্যাদা ও নিরাপত্তার জন্য কাজ করে যাচ্ছেন। কিন্তু বর্তমানে করোনার কারণে এসব শিল্পীদের জীবনমান বিপন্ন হচ্ছে, নানান সমস্যার ভেতর দিয়ে যেতে হয়েছে তাদেরকে। তাদের স্বাভাবিক জীবনযাত্রাও ব্যাহত হয়েছে। কোনমতে তারা এখন দিনাতিপাত করছেন।

গ্রামীণ শিল্পীদের এ অসুবিধার কথা চিন্তা করে সমাজের সচেতন নাগরিকদের সাথে বারসিক যোগাযোগ করে। ফলশ্রুতিতে এ ধরনের উদ্যোগকে স্বাগত জানিয়ে যুক্তরাষ্ট্র মানিকগঞ্জ কল্যাণ সমিতি, যুক্তরাষ্ট্র প্রবাসী রজত শুভ্র ঘোষ ও বীরমুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম খান কামাল এবং বারসিক’র যৌথ উদ্যোগে বায়রা, বলধারা, বেতিলা মিতরা,নালী এলাকার পঞ্চাশ অধিক প্রান্তিক গ্রামীণ শিল্পীদের খাদ্য সহায়তা করা হয়েছে সম্প্রতি।

খাদ্য সহায়তা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম খান কামাল,জেলা কালচারাল অফিসার সেলিনা সাঈয়েদা সুলতানা আকতার, বীরমুক্তিযোদ্ধা আজহারুল ইসলাম আরজু, সমাজসেবক এ্যাডভোকেট দীপক কুমার ঘোষ, মুজিবর রহমান মাষ্টার, ইকবাল হোসেন কচি, সিংগাইর উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক আনোয়ারা খাতুন, সাংবাদিক পারভেজ বাবুল, আবৃত্তিকার শাকিল আহম্মেদ সনেট, বারসিক আঞ্চলিক সমন্বয়কারি বিমল রায় সহ বারসিক মানিকগঞ্জ অঞ্চলের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ।

happy wheels 2

Comments

%d bloggers like this: