সাম্প্রতিক পোস্ট

প্রান্তিক নারীদের জন্য কর্মসংস্থান তৈরির উদ্যোগ নিই

রাজশাহী থেকে তহুরা খাতুন লিলি

রাজশাহীতে সামাজিক কল্যাণ সংস্থার উদ্যোগে এবং যুব উন্নয়ন অধিদপ্তর বোয়ালিয়ার সহযোগিতায় পোশাক তৈরির প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়েছে। কোর্সটি শুভ উদ্বোধন করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এম.এস.এন জহুরুল ইসলাম এবং প্রশিক্ষণ পরিচালনা করেন যুব উন্নয়ন কর্মকর্তা মো. মোকলেছুর রহমান। ৭দিনব্যাপী এই প্রশিক্ষণটি সামাজিক কল্যাণ সংস্থার প্রশিক্ষণ কক্ষে অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে সমাজের অসহায় ২৫জন নারী অংশগ্রহণ করেন।


উদ্বোধনী দিনে সভাপতিত্ব করেন উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল আহাদ। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামাজিক কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক স¤্রাট আলী, ইয়ুথ গ্রুপের সভাপতি শ্রী বেহুলা দাস। প্রশিক্ষণে সহায়ক ছিলেন সামাজিক কল্যাণ সংস্থার প্রশিক্ষক রোকসানা খাতুন লিপি। সামাজিক কল্যাণ সংস্থা অসহায় এসব নারীদের আত্মকর্মসংস্থানের সৃষ্টিতে সহায়তা করার জন্য এই প্রশিক্ষণ আয়োজন করে। প্রশিক্ষণে সেলাই কাটিংয়ের (পোশাক তৈরির) কিভাবে করতে হয় সেটি হাতেকলমে দেখানো হয়।


প্রশিক্ষণে সামাজিক কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক স¤্রাট আলী বলেন, ‘সমাজের প্রান্তিক পর্যায়ের নারীদের কর্ম সংস্থান খুব জরুরি। নিজের প্রয়োজন মেটানো, পরিবারের চাহিদা পূরণের পাশাপাশি এতে সমাজের উন্নয়ন হবে। নারীকে উদ্যোক্তা তৈরি এবং নারীকে সাবলম্বী হতে হলে নিজে দক্ষ প্রশিক্ষণপ্রাপ্ত হওয়া জরুরি।’


উল্লেখ্য, সামাজিক কল্যাণ সংস্থার সাথে বারসিক নিয়মিত যোগাযোগ হয়। এ সংস্থার কর্মসূচি যাতে আরও সুন্দরভাবে বাস্তবায়ন করা যায় সে বিষয়ে বারসিক নানাভাবে কারিগরি সহযোগিতা প্রদান করছে।

happy wheels 2

Comments

%d bloggers like this: