সাম্প্রতিক পোস্ট

যারা নদী দূষণ করেন তারা প্রকৃতির শত্রু

সাতক্ষীরার শ্যামনগর থেকে গাজী আল ইমরান

শ্যামনগরে বিশ্ব নদী দিবস-২০২০ উদযাপন উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শ্যামনগর প্রেসক্লাব চত্ত্বরে উক্ত মানববন্ধন আয়োজন করে উপজেলার শ্রেষ্ঠ যুব স্বেচ্ছাসেবী সংগঠন সিডিও ইয়ুথ টিম এবং এতে সহযোগিতা করে বারসিক।

মানববন্ধনে সিডিও ইয়ুথ টিমের সাধারণ সম্পাদক মো. হাফিজুর রহমান এর সভাপতিত্বে উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আলমগীর সিদ্দিক, বারসিক’র আঞ্চলিক সমন্বয়কারী পার্থ সারথী পাল, উপজেলা প্রেসক্লাবের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এম. কামরুজ্জামান সাগর, সিনিয়র সাংবাদিক আনিসুজ্জামান সুমন, দপ্তর সম্পাদক জি.এম মেহেদী হাসান মারুফ।

বর্জ্য মুক্ত নদীর প্রত্যাশায় বক্তারা বলেন, ‘যারা নদী দূষণ করেন তারা আমাদের প্রকৃতির শত্রু। প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় নদীর নাব্যতা ফিরিয়ে আনার লক্ষ্যে নদীতে সকল ধরনের বর্জ্য ফেলা থেকে বিরত থাকতে হবে।’ তারা আরও বলেন, ‘এছাড়া যারা দখলদারীত্ব করে খাল ও নদী নিজের আয়ত্বে রেখেছেন, সরকার যেন সেসবের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে তার জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাই।’

সিডিও ইয়ুথ টিমের সভাপতি স.ম ওসমান গনী সোহাগের সঞ্চালনায় উক্ত মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বারসিক’র লিঁয়াজো অফিসার গাজী আল ইমরান, সিডিও ইয়ুথ টিমের সহ-সভাপতি আনিছুর রহমান, সদর ইউনিয়নের সভাপতি আনিছুর রহমান মিলন, বুড়িগোয়ালিনী ইউনিটের সভাপতি মামুনুর রশীদ সুমন, গাবুরা ইউনিটের সভাপতি মো. কবিরুল ইসলাম, জান্নাতুল নাঈম, জামাল হোসেন, আল শাহরিয়ার ইমন, সাবিত হোসেন, মেহেদী হাসান প্রমুখ।

happy wheels 2

Comments

%d bloggers like this: