সাম্প্রতিক পোস্ট

ছাব্বিরের পাশে দাঁড়াল যুবকরা

সত্যরঞ্জন সাহা হরিরামপুর, মানিকগঞ্জ থেকে
দরিদ্র শিশু ছাব্বিরের পাশে দাঁড়ালো একটি যুব টিম। ছাব্বির হোসেনের বয়স ৮ বছর। হরিরামপুর উজান বয়ড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির ছাত্র। সে দরিদ্র পরিবারের সন্ত্রান। শীতের পোশাক নেই। শীতের সকালে গায়ে জড়িয়ে আছে একটি টি-শার্ট। করোনার সময়ে বাড়িতে লেখা পড়ার পরিবর্তে, দু’মুঠো খাবারের জন্য বাবার সাথে কাজে সহযোগিতা করে। তার বাবা গ্রামের যে কাজ পায় তাই করেন।

শীতের সকালে ছেলেটির বাবা মাটি ভরাট করার কাজ করছেন, বাবর সাথে যোগালী বা সহযোগিতা করেন ছেলে ছাব্বির হোসেন। ছেলেটির কষ্ট দেখে হরিরামপুর ছাত্র যুব সংসদের সভাপতি শাহীন টিটু ছেলেটির পরিবারের সাথে কথা বলেন। ছাব্বিরের বাবা ইউনুস হোসেন জানান, তিনি গ্রামে মজুরের কাজ করেন। সারাদিন যা আয় করেন তা দিয়েই সংসার চলে। করোনার কারণে কিছুদিন কাজ না থাকায় তাদের বেশ কষ্ট হয়েছিলো। এমনিক এই শীতে গরম পোশাক কেনার মতো সামর্থ্য তার নেই। লেখাপড়া না থাকায় তার ছেলে তাকে এই অল্প বয়সেই কাজে সহযোগিতা করে বলে তিনি জানান।

ছাব্বিরের বাবার কথা শুনে ও রাস্তার পাশে অন্যের বাড়িতে বাবার সাথে ছোট ছেলেটি কাজ করতে দেখে হরিরামপুর ছাত্র যুব সংসদের সভাপতি শাহীন টিটু ছেলেটির জন্য শীতের পোশাক কেনেন এবং ছাব্বিরের লেখাপড়ার আগ্রহের কথা শুনে তাকে রং পেন্সিল, খাতা, কলম বিরতণ করেন। যুব টিমের সদস্যগণ হরিরামপুর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তার হাত দিয়ে খেলাপড়ার উপকরণ ও শীতের পোশাকটি ছাব্বিরের হাতে তুলে দেওয়া হয়। এছাড়া ছাব্বিরের লেখাপড়ার দায়িত্ব নেয় যুব টিমের সদস্যরা

happy wheels 2

Comments

%d bloggers like this: