সাম্প্রতিক পোস্ট

ইভটিজিং ও বাল্য বিয়ে প্রতিরোধ করি

মানিকগঞ্জ থেকে রিনা আক্তার ও মো. নজরুল ইসলাম

‘ইভটিজিং ও বাল্য বিয়ে প্রতিরোধ করি, জেন্ডার সংবেদনশীল মানসিকতা গড়ি’। এই স্লোগানকে সামনে রেখে মানিকগঞ্জ সিংগাইর অঞ্চলের বিনোদপুর নয়াপাড়ায় গতকাল মহান ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা রেখে কনকলতা কিশোরী ক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকীতে সংগঠনের আয়োজনে ও বারসিক’র সহযোগিতায় বাল্য বিয়ে ও ইভটিজিং বিরোধী নাটক ও খেলাধুলা অনুষ্ঠিত হয়েছে।

নাটক উপস্থাপন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সংগঠনের সভাপতি তানিয়া আক্তারের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক রিমা আক্তার নুপুরের সঞ্চালনায় কর্মসূচীর ধারণাপত্র পাঠ করেন বারসিক প্রকল্প সহায়ক রিনা আক্তার।

আলোচনায় অংশগ্রহণ করেন বারসিক প্রোগ্রাম অফিসার শিমুল কুমার বিশ্বাস, বারসিক কর্মকর্তা মো. নজরুল ইসলাম, বিনোদনপুর নয়াপাড়া নবীন যুব সংঘের সভাপতি হারিজ উদ্দিন সবুজ ও সজল মিয়া, বারসিক সেচ্ছাসেবক লিজা আক্তার প্রমুখ।

আলোচকরা বলেন, আজকে কনকলতা কিশোরী ক্লাবের সদস্যরা চমৎকার একটি নাটক উপহার দিলেন। আমরা উপভোগ করলাম যে সমাজে কিভাবে বাল্য বিয়ে ও ইভটিজিং, যৌন হয়রানি হচ্ছে তার বাস্তব দৃশ্য নাটকে দেখতে পেলাম। এই নাটকের মাধ্যমে সংগঠন প্রগতির পথে সামনের দিকে আরো এগিয়ে যাবে আমরা এই প্রত্যাশা করছি। আসুন আমরা সম্মিলিতভাবে ইভটিজিং ও বাল্য বিয়ে প্রতিরোধ করি।’

happy wheels 2

Comments

%d bloggers like this: