সাম্প্রতিক পোস্ট

কন্যা শিশুর যত্ন করলে সমাজ সংসার রত্নে আলোকিত হবে

কন্যা শিশুর যত্ন করলে সমাজ সংসার রত্নে আলোকিত হবে

মানিকগঞ্জ থেকে আছিয়া আক্তার ও রিনা সিকদার  

‘আমরা কণ্যা শিশু-প্রযুক্তিতে সম্মৃদ্ধ হবো, ডিজিটাল বাংলাদেশ গড়বো’-এই প্রতিপাদ্য কে সামনে রেখে দেশব্যপী আজ সরকারি ও বেসরকারিভাবে জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে।

তারই ধারাবাহিকতায় বারসিক ও সিংগাইর উপজেলা জাতীয় মহিলা সংস্থা যৌথভাবে জাতীয় কন্যা শিশু দিবস ২০২১ পালন করছে। দিবসটি উপলক্ষে বাল্য বিয়ে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধসহ সামাজিক সহিংসতা প্রতিরোধে কমিউনিটি পর্যায়ে কিশোর কিশোরী নারী ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় আজ।

মানববন্ধন ও আলোচনা সভায় ক্ষুদে নাট্য শিল্পী ও শিক্ষার্থীনেত্রী তাসনিম খানম উর্মি এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিংগাইর উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা খাতুন। আলোচনায় আরো অংশগ্রহণ করেন মানিকগঞ্জ জেলা খেলাঘর আসর এর সভাপতি অধ্যাপক জগদীশ চন্দ্র মালো, প্রগতিশীল ধারা প্রবীণ রাজনীতিক ও সমাজকর্মী কমরেড বংশীবদন সাহা, জাতীয় মহিলা সংস্থা কর্মকর্তা পরিমল চন্দ্র অধিকারী, নিরাভরণ থিয়েটারের সাধারণ সম্পাদক মো. শাহাদাত সায়েম,অঙ্কুর কিশোরী ক্লাবের সভাপতি দুর্গা রানী মন্ডল, বারসিক প্রকল্প কর্মকর্তা মো. নজরুল ইসলাম। কর্মসূচির ধারণাপত্র পাঠ করেন বারসিক প্রকল্প সহায়ক আছিয়া আক্তার ও রিনা সিকদার।

আলোচনায় বক্তারা সমাজে নারীকে ফুলের সাথে তুলনা করে তারা বলেন সমাজের সৌন্দর্য বজায় রাখতে হলে কন্যা শিশুকে অকালে বিয়ে দেয়া যাবে না। তাদের যত্ন করতে হবে তাহলে সমাজ ও সংসারে রত্ন মিলবেই। নারী ক্ষমতায়িত হলে আমরা প্রযুক্তিসহ সকল কাজে সম্মৃদ্ধ হবো এবং ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের পথ আরো সুগম হবে।

happy wheels 2

Comments

%d bloggers like this: