সাম্প্রতিক পোস্ট

প্রতিদিনই ভিন্নভাবে সক্ষম ব্যক্তিদের মর্যাদা দিই

সত্যরঞ্জ সাহা, হরিরামপুর, মানিকগঞ্জ
হরিরামপুর প্রতিবন্ধী উন্নয়ন পরিষদ, এমডিপিওডি মানিকগঞ্জ ও বারসিক’র উদ্যোগে বিশ^ সাদা ছড়ি নিরাপত্তা দিবস উদযাপন করা হয়েছে সম্প্রতি। উক্ত দিবসের প্রতিপাদ্য বিষয় হলো ‘ডিজিটাল সাদাছড়ি নিরাপদে পথ চলি’। উক্ত দিবস উদযাপনে সভাপতিত্ব করেন হরিরামপুর প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি আব্দুল করিম।


আলোচনায় বক্তারা বলেন, ‘আজকে দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের মর্যাদার দিন। আজকের মত প্রতিদিনই ভিন্নভাবে সক্ষম ব্যক্তিদের মর্যাদা দিব। দৃষ্টিহীন মানুষদের অধিকার আদায়ে ও নিরাপদে পথ চলতে সহযোগিতা করব। ভিন্নভাবে সক্ষম ব্যক্তিদের বাংলাদেশ সরকার ভাতা প্রাপ্তিসহ বিভিন্নভাবে সহযোগিতা দিয়ে আসছে। বর্তমানে ভিন্নভাবে সক্ষম ব্যক্তিগণ যে কোন সরকারি বেসরকারি অফিসে গেলে সবার আগে সহযোগিতা পায়। আমরা চাই প্রতিবন্ধী ব্যক্তিদের সাজিক বৈষম দূর হোক।’ তারা আরও বলেন, ‘আমরা মানুষ হিসাবে দৃষ্টি প্রতিবন্ধীদের পাশে দাঁড়াই ও সহযোগিতার হাত বাড়িয়ে দেই। সমতাভিক্তি সমাজ প্রতিষ্ঠায় এগিয়ে যাই এক সাথে।’
আলোচনা করেন প্রধান অতিথি হরিরামপুর উপজেলা সাবেক ভাইস চেয়ার আবুল বাশার সবুজ, বিশেষ অতিথি মানিকগঞ্জ এমডিপিওডি কর্মকর্তা অনিমেষ তুজু, বারসিক প্রোগ্রাম অফিসার মুকতার হোসেন ও সত্যরঞ্জন সাহা।


আলোচনা শেষে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের সহযোগিতায় ৩টি স্মার্ট হোয়াইট ক্যান দেওয়া হয় হরিরামপুর প্রতিবন্ধী উন্নয়ন পরিষদকে। হরিরামপুর প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি আব্দুল করিম ও হরিরামপুর উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান আবুল বাশার সবুজসহ অন্যান্য ব্যক্তিগণ বিশ^ সাদা ছড়ি নিরাপত্তা দিবসে প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সদস্য দৃষ্টি প্রতিবন্ধীব্যক্তিকে কান্দু ঘোষ, মিটু খন্দকার ও ইসমাইল হোসেনকে স্মার্ট হোয়াইট ক্যান প্রদান করেন। তাছাড়াও হরিরামপুর প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সদস্য ভিন্নভাবে সক্ষম (শারীরিক) ব্যক্তি অঞ্জলী দে ও রুপা দেকে ক্যাশ দেওয়া হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: