সাম্প্রতিক পোস্ট

ডিজিটাল যুগে সরকারি সেবা গোপন করার সুযোগ নেই

মানিকগঞ্জ থেকে মো. নজরুল ইসলাম
আজ মানিকগঞ্জ সিংগাইর অঞ্চলে বারসিক বায়রা-সিংগাইর রিসোর্স সেন্টার মিলনায়তনে সিংগাইর নারী উন্নয়ন সমিতি ও বারসিক’র যৌথ আয়োজনে সমাজে সাংস্কৃতিক চর্চা বৃদ্ধিসহ বাল্যবিবাহ নারী নির্যাতন প্রতিরোধে সেবাদানকারি ও সাংগঠনিক প্রতিনিধিদের সাথে সংলাপ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।


সংলাপ ও মতবিনিময়ে বায়রা ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য ও সংগঠনের সভাপতি নারী নেত্রী শাহানাজ পারভিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বায়রা ইউনিয়নের টানা দুইবার নির্বাচিত চেয়ারম্যান দেওয়ান জিন্নাহ লাঠু। বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক আমিনুল ইসলাম, সিংগাইর পৌরসভার সাবেক প্যানেল চেয়ারম্যান পারভিন আক্তার, সংরক্ষিত ইউপি সদস্য সেলিনা আক্তার, সমাজ সেবক মো. জুয়েল মিয়া, দেওয়ান হাসানুল কবির উজ্জ¦ল, সাবেক ইউপি সদস্য ও উন্নয়নকর্মী গাজী শাহাদত হোসেন বাদল, বারসিক কর্মকর্তা শাহিনুর রহমান,বারসিক প্রকল্প সহায়ক আছিয়া আক্তার প্রমুখ।


সংলাপ ও মতবিনিময়ে প্রধান অতিথি দেওয়ান জিন্নাহ লাঠু বলেন, এখন ডিজিটাল যুগ। হিসাব করে কথা ও কাজ করতে হয়। ইচ্ছে করলেই অনিয়ম দুর্নীতি করা যায় না। কম্পিউটার মিথ্যা কথা, ভুল তথ্য, ভুল বানান গ্রহণ করে না। সকল প্রকার ভাত অনলাইন মাধ্যমে হয়। আমরা স্বাক্ষর ও অনুমোদন করি। নিয়মের বাইরে কিছু করা সুযোগ নেই। ঢালাওভাবে একসময় আমরাও অভিযোগ করতাম, এখন এটি করার সুযোগ নেই।’ তিনি আরও বলেন, ‘দেশ এগিয়ে যাচ্ছে। বাল্য বিয়ে দিয়ে সন্তানের ক্ষতি করবেন না। ছেলেমেয়েদের লেখাপড়া করিয়ে যোগ্য করে গড়ে তুলতে হবে। এখানে কারো অর্থনৈতিক সংকট থাকলে বই খাতা কলম, পোশাকের ঘাটতি ও অর্থ সংকটে আমি আপনাদের পাশে থাকবো। বাড়িতে ছেলেমেয়েদের সাথে গান কবিতা, চিত্রাংকন, খেলাধুলাসহ সাংস্কৃতিক চর্চা করবেন।’

happy wheels 2

Comments

%d bloggers like this: