সাম্প্রতিক পোস্ট

রাজশাহীতে সোস্যাল মিডিয়া এবং ই-লার্নিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

রাজশাহী খেকে তহুরা খাতুন লিলি
বারসিক’র উদ্যোগে রাজশাহীতে ‘সোস্যাল মিডিয়া ও ই-লার্নিং’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় কর্মশালায় ৬টি তরুণ সংগঠনের ১৯ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন। কর্মশালায় সহায়কের ভূমিকা পালন করেন ইপিল আইটির ডিজিটাল মার্কেটার দেবোতা হেমব্রম।

কর্মশালার দেবোতা হেমব্র্রম অংশগ্রহণকারী তরুণদের সাথে ফেসবুক পেজ অপটিমাইজেশন, ফেসবুক পেজ ফ্রম আর্নিং প্রমোশন, লোগো এন্ড কভারডিজাইন, ইউটিউব চ্যানেল ক্রিয়েট, ইউটিউব চ্যানেল অপটিমাইজেশন, চ্যানেল এন্ড ভিডিও এসইও, ইউটিউব ফ্রম আর্নিং, থাম্বনেইল ট্যাগ রিসার্চ বিষয় নিয়ে আলোচনা করেন।দেবোতা হেমব্রোম বলেন, ‘এখানে এসে নিজের জানা শিক্ষা সবাইকে শিখাতে পেরে অনেক ভালো লাগলো এবং বারসিককে অনেক ধন্যবাদ এমন সুন্দর আয়োজন করার জন্য।”


কর্মশালা শেষে সূর্যকিরণ বাংলাদেশ এর সভাপতি শাইখ তাসনিম জামাল বলেন, ‘অনেক অজানা বিষয় জানতে পারলাম, অনেক প্রতারণার হাত থেকেও বাঁচতে পারবো এখন। নিজে জানা থাকলে কোনো কাজ করিয়ে নেয়ার সময়ও প্রতারণার শিকার হতে হবেনা।’


আরেক সদস্য জানান, উক্ত প্রশিক্ষণে তার ব্যক্তি জীবনে অনেক কাজে আসবে। ফেসবুক ও ইউটিউব নিয়ে অনেক কিছু জানার ফলে এখন কোথায়, কিভাবে আর্নিং সোর্স ও নিজের পেজ প্রমোশন করা যায় তা শিখতে পেরেছেন বলে তিনি জানান।

happy wheels 2
%d bloggers like this: