সাম্প্রতিক পোস্ট

রাজশাহীতে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাজশাহী থেকে তহুরা খাতুন লিলি
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে রাজশাহীর মহিষবাথান এলাকায়। স্বপ্নপূরণ ফাউন্ডেশন ও বারসিক’র আয়োজনে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।


১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে শোক দিবসের তাৎপর্য শিশুদের মাঝে তুলে ধরা, সোনার বাংলা গড়তে শিশুদের অবদান ও সুবিধাবঞ্চিত শিশুদের মনোবিকাশে চিত্রাঙ্কন প্রতিযোগিতার এ আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বপ্নপূরণ ফাউন্ডেশনের সভাপতি আমানুল্লাহ আক্ত্ার বিন আবিদ, সংগঠনের সদস্যবৃন্দ, প্রভাত স্কুলের শিক্ষক মোঃ শফিউল ইসলাম, বারসিকের কমিউনিটি ফ্যাসিলিটেটর তহুরা খাতুন লিলি প্রমুখ।


চিত্রাঙ্কন শেষে ১ম, ২য়, ৩য়, ৪র্থ স্থান নির্বাচন করে পুরষ্কার দেয়া হয় এবং সবাইকে শিক্ষা উপকরণ দেয়া হয়। ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী হালিমা স্মৃতিসৌধ ও পতাকা এঁকে ১ম পুরষ্কার অর্জন করে বলে, ‘আজ অনেক কিছু জানতে পারলাম, দেশের প্রতি শ্রদ্ধা ও কর্তব্য নিয়ে আমি আরো ভালো করে পড়াশোনা করতে চাই। পুরষ্কার পেয়ে অনেক ভালো লাগছে।” স্বপ্নপূরণ ফাউন্ডেশন রাজশাহী তরুণ স্বেচ্ছাসেবী একটি সংগঠন যার প্রধান উদ্দেশ্য সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষা ও অপরাপর মৌলিক প্রয়োজন মেটানোর লক্ষে সহায়তা ও স্বশিক্ষিত করে তোলা।


উল্লেখ্য, জাতীয় শোক দিবস বাংলাদেশে পালিত একটি জাতীয় দিবস। প্রতিবছর ১৫ আগস্ট জাতীয় ও রাষ্টীয়ভাবেএ দিবসটি শোকের সাথে পালন করা হয়। এ দিবসে কালো পতাকা উত্তোলন ও বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট তারিখে বাংলাদেশ ও স্বাধীনতার স্থপতি শেখ মুজিবুর রহমানকে সপরিবাহে হত্যা করা হয়। দিনটিকে স্বরণীয় করে রাখতে এ দিবসের উৎপত্তি।

happy wheels 2

Comments

%d bloggers like this: