সাম্প্রতিক পোস্ট

জলবায়ু বিষয়ে রচনা প্রতিযোগিতায় বিজয়ীরা উপহার পেল বৃক্ষ

শ্যামনগর, সাতক্ষীরা থেকে ফজলুল হক

বাংলাদেশের জলবায়ু পরির্বতনে ফলে ক্ষতিগ্রস্ত দরিদ্র জনগোষ্ঠীর সক্ষমতা শক্তিশালীকরণ (পরিবেশ) প্রকল্পের আওতায় গবেষণা প্রতিষ্ঠান বারসিকের আয়োজনে নেটজ বাংলাদেশের সহযোগিতায় গত ২১ আগস্ট কলবাড়ী নেকজানিয়া মাধ্যমিক বিদ্যালয়ে জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় আমাদের করণীয় শীর্ষক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রচনা প্রতিযোগিতায় ৬ষ্ঠ, ৭ম, ৮ম ও ৯ম শ্রেণীর মোট ১০০ জন শিক্ষার্থী  অংশগ্রহণ করে। উক্ত রচনা প্রতিযোগিতাটি ৪ শ্রেণীতে ভাগ করা হয়। প্রতি শ্রেণীতে প্রতিযোগিদের মধ্যে দুই জন প্রতিযোগিকে প্রথম ও দ্বিতীয় হিসাবে একটি করে  গাছ পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে অতিথি  হিসাবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিবাশীষ কুমার মন্ডল, সহকারী প্রধান শিক্ষক অনিল কুমার মন্ডল, স্টুডেন্টস ফোরাম কমিটির সমন্বয়কারী শিক্ষক মলয় কুমার, বারসিকের ভারপ্রাপ্ত আঞ্চলিক সমন্বয়কারী রাম কৃষ্ণ জোয়ারদার, উপজেলা সমন্বয়কারী মননজয় কুমার মণ্ডল, এ্যাডভোকেসী এসিসটেন্ট ফজলুল হক। এছাড়াও অত্র বিদ্যালয়ে স্টুডেন্টস ফোরাম কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

রচনা প্রতিযোগিতায় প্রধান শিক্ষক বলেন, ‘বিজয়ীদের পুরস্কার হিসাবে ফলজ বৃক্ষ প্রদান করা হয়েছে এটা খুবই ভাল একটি উদ্যোগ।  যা জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় অগ্রগামী ভূমিকা রাখবে বলে মনে করি। একই সাথে জলবায়ু বিষয়ে ধারণা রাখতে নতুন প্রজন্ম রচনা প্রতিযোগিতাটি গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

happy wheels 2

Comments

%d bloggers like this: