সাম্প্রতিক পোস্ট

রাজার বাগান ঋষিপাড়ায় প্লাস্টিক দূষণ রোধ ও ডেঙ্গু সচেতনতায় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান

সাতক্ষীরা থেকে গাজী মাহিদা মিজান:
‘সবাই মিলে শপথ গড়ি, প্লাস্টিক দূষণ বন্ধ করি’ এই স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরায় প্লাস্টিক দূষণ রোধ ও ডেঙ্গু সচেতনতায় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে।

সম্প্রতিক সাতক্ষীরা পৌরসভার রাজার বাগান ঋষিপাড়ায় বেসরকারি সংস্থা বারসিকের সহযোগিতায় স্বেচ্ছাসেবী সংগঠন শিক্ষা সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিম এবং আশার আলো কিশোরী টিমের উদ্যোগে এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন করেন সাতক্ষীরা সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম।

এসময় শিক্ষা সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিম এবং আশার আলো কিশোরী টিমের সদস্যরা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলামকে সঙ্গে নিয়ে ঋষিপাড়ার আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্লাস্টিকের জিনিসপত্র ও এডিস মশার বংশবিস্তারে সহায়ক বর্জ্যসমূহ অপসারণ করা হয়।

এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন বারসিকের পরিচালক পাভেল পার্থ, সহকারী কর্মসূচি কর্মকর্তা গাজী মাহিদা মিজান, যুব সংগঠক জাহাঙ্গীর আলম, শিক্ষা সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের সদস্য সাইফুল্লাহ আল মামুন, ফারহানা আক্তার, আশার আলো কিশোরী টিমের সভাপতি শিখা দাস, সদস্য অনামিকা, শান্তা, মনিকা, সূচনা প্রমুখ।

অনুষ্ঠানে অংশ নিয়ে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম বলেন, ‘সবাই মিলে যদি নিজের এলাকাকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখা যায়, তবে ডেঙ্গু, ডায়রিয়াসহ নানা রোগ থেকে মুক্ত থাকা সম্ভব।

বারসিকের পরিচালক পাভেল পার্থ বলেন, ‘নিজেদের এলাকা নিজেদের উদ্যোগেই পরিষ্কার রাখার চেষ্টা করতে হবে। পাশাপাশি সকলকে সচেতন করতে হবে। যত্রতত্র ময়লা না ফেলে একটি নির্দিষ্ট স্থানে ময়লা ফেলতে হবে।

এসময় অংশগ্রহণকারীরা এলাকায় একটি ডাস্টবিন স্থাপনের দাবি জানান।

happy wheels 2

Comments

%d bloggers like this: