সাম্প্রতিক পোস্ট

হাজারীবাগে কিশোর কিশোরীদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঢাকা থকেে পূজা রাণী মন্ডল
বারসিক’র উদ্যোগে এসো স্বপ্ন দেখি, জীবন সাজাই নতুন রূপে এই স্লোগানকে সামনে রেখে সম্প্রতি বউবাজার, হাজারীবাগে উক্ত এক চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

প্রতিযোগিতায় ২০ জন কিশোর-কিশোরীঅংশগ্রহণ করেছে। এই কর্মসূচীর মূল উদ্দেশ্য হলো কিশোর কিশোরী এবং শিশুদের স্বপ্ন, আস্থা, সম্ভাবনা ও আত্মবিশ্বাস বাড়ানো এবং তাদের বাল্যকালকে আনন্দদায়ক ও রঙিন করে তোলা। একই সাথে এই কর্মসূচীর মাধ্যমে তাদের ভেতর এক সাথে কাজ করার মানসিকতা তৈরী করা।

অনুষ্ঠানে মাঠ সহায়ক পূজা রাণী মন্ডল কিশোর কিশোরি এবং শিশুদের সাথে পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশ সর্ম্পকে আলোচনা করেন। তিনি বলেন, ‘আমাদের পরিবেশ বিভিন্ন ভাবে দূষিত হয়ে থাকে আর এই পরিবেশ দূষিত হওয়ার জন্য পরিবেশে বসবাসরত মানুষেরাই দায়ী। যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলে পরিবেশ নষ্ট করে। এতে পরিবেশের ভারসাম্য নষ্ট হয়।আমরা যেমন আমাদের ঘর বাড়ি পরিস্কার পরিচ্ছন্ন রাখি ঠিক তেমনি পরিবেশও পরিস্কার পরিচ্ছন্ন রাখা আমাদেরই দায়িত্ব ও কর্তব্য।’

চিত্রাংকন প্রতিযোগিতার অংশগ্রহণকারী কিশোর কিশোরিরা জানান, এখন থেকে তারা তাদের পরিবেশ পরিস্কার পরিচ্ছন্ন রাখবে এবং সুন্দর পরিবেশ গড়ে তুলবে। একই সাথে কিশোর কিশোরীরা তাদের স্বপ্ন পূরণের ইচ্ছা প্রকাশ করে। তাদের মধ্যে কেউ শিক্ষক, ডাক্তার এবং লেখক হতে চায়।

happy wheels 2

Comments

%d bloggers like this: