সাম্প্রতিক পোস্ট

শ্যামনগরে বিশ্ব পানি দিবস পালিত

শ্যামনগর, সাতক্ষীরা থেকে গাজী আল ইমরান 

‘পানি ও বর্জ্য পানি’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে আজ শ্যামনগরে পালিত হলো বিশ পানি দিবস। আজ (বুধবার) উপজেলা প্রশাসন, বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সন্মিলিতভাবে উপজেলা চত্ত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে। র‌্যালিটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্ত্বরে এসে শেষ হয়।

Water Day
র‌্যালি শেষে উপজেলা চত্ত্বরে অংশি জনের বৈঠক খানায় পানির গুরুত্ব নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সায়েদ মোঃ মনজুর আলম। তিনি তাঁর বক্তব্যে দেশের বিভিন্ন অঞ্চলের পানি এবং পানির গুরুত্ব বিষয়ে আলোচনা করেন। তিনি বলেন, “বৈশ্বিক অর্থনীতিতে বর্জ্য পানিকে একটি মূল্যবান সম্পদ হিসেবে মনে করা হয়। বর্জ্য পানির নিরাপদ ব্যবস্থাপনা মানবস্বাস্থ্য, পরিবেশ-প্রতিবেশ, জীববৈচিত্র্য ও বাস্তুসংস্থানের জন্য একটি সঠিক বিনিয়োগ।”
উপজেলা প্রশাসনের আয়োজনে, বাংলাদেশ পানি উন্নয়নের বোর্ডের বাস্তবায়নে এবং বেসরকারি উন্ন্য়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক, সুশীলন, কনসার্ন ওয়াল্ড ওয়াইড, ওয়ার্ল্ড ভিশন এর সহযোগিতায় এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বারসিক শ্যামনগর রিসোর্স সেন্টারের এলাকা সমন্ময়কারী পার্থ সারথী পালসহ বিভিন্ন সেরকারি উন্নয়ন প্রতিষ্ঠানের কর্মকর্তবৃন্দ। আলোচনা সভা শেষে বিশ্ব পানি দিবস উপলক্ষে গত সোমবার অনুষ্ঠিত রচনা প্রতিযোগিতার প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: