সাম্প্রতিক পোস্ট

নেত্রকোনায় দেয়ালিকা উৎসব অনুষ্ঠিত

নেত্রকোনা জেলার আটপাড়া  থেকে আব্দুল হালিম খান

শিক্ষা, সংস্কৃতি  প্রাণবৈচিত্র্য রক্ষা কমিটির উদ্যোগে ও বারসিকের সহযোগিতায় নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলা প্রাঙ্গণে আটপাড়া উপজেলার সকল মাধ্যমিক উচ্চ বিদ্যালয়, কলেজ ও মাদ্রাসার অংশগ্রহণে দিনব্যাপী অনুষ্ঠিত হয়ে গেল দেয়াল পত্রিকা উৎসব।IMG_20170326_113259 আটপাড়ায় এই প্রথম এ ধরণের প্রতিযোগিতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দেয়াল পত্রিকা প্রতিযোগিতা উদ্বোধন করেন আটপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী খায়রুল ইসলাম। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা সরকার, সহকারী কমিশনার হেলেনা পারভীন, প্রাণী সম্পদ কর্মকর্তা ড. নজরুল ইসলাম, কৃষি কর্মকর্তা আজিজুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার আ: রেজ্জাক, আলমগীর হাসানসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সরকারি ও বেসরকারী কর্মকর্তাবৃন্দ।

IMG_20170326_113951দেয়ালিকা উৎসবে শিক্ষার্থীরা সৃজনশীল এই আয়োজনে তাদের লেখা সকলে পড়ছে, জানতে পারছে দেখে খুবই আনন্দিত হয়। উৎসবে প্রধান অতিথির বক্তব্যে হাজী খায়রুল ইসলাম বলেন, “আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানে প্রতিবছর শিক্ষার্থীদের মাঝে এধরনের দেয়ালিকা প্রকাশ করা উচিত। এর মাধ্যমে তাদের সৃজনশীলতা, সংস্কৃতি চর্চা আরো বিকশিত হবে। প্রতিবছরই আমাদের বড় করে দেয়াল পত্রিকার আয়োজন করা যেতে পারে।”

তিনি আরো বলেন, “আামদের ভবিষ্যত প্রজন্মের কাছে আমাদের সংস্কৃতির ঐতিহ্য তুলে ধরা ও তাদেরকে সংস্কৃতি চর্চায় উদ্বূদ্ধ করার জন্য আমরা চেষ্টা করছি। কারণ সংস্কৃতিই পারে আমাদের মানুষে মানুষে সম্প্রীতি বাড়াতে।” প্রদর্শনীতে শিকড়, মগড়া, সাইডুলি, চেতনায় বাংলাদেশ, স্বপ্নযাত্রা, লাল সবুজসহ শৈলিক নামের ১৫টি দেয়ালিকা প্রদর্শিত হয়। অনুষ্ঠান শেষে অংশগ্রহণকারীদের মাঝে শুভেচ্ছা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: