সাম্প্রতিক পোস্ট

তুলির আঁচড়ে প্রাণ ও প্রকৃতি

সাতক্ষীরা থেকে মননজয় মন্ডল

তুলির আচড়ে প্রাণ ও প্রকৃতি (1)তুলির আঁচড়ে প্রান ও প্রকৃতির আন্তঃসম্পর্ক তুলে ধরলেন স্কুল শিক্ষার্থীরা। আজ (২৩ মে) শ্যামনগরের সুন্দরবন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে প্রাণ ও প্রকৃতির প্রতি আন্তঃসম্পর্ক বিষয়ক এক চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের অষ্টম, নবম ও দশম শ্রেণীর ২০ জন শিক্ষার্থী চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয়।

শিক্ষার্থীদের সৃজনশীল মেধা বিকাশ ও পরিবেশ বিষয়ক সচেনতা এবং প্রাণবৈচিত্র্যের পারস্পারিক নির্ভরশীলতার গুরুত্ব অনুধাবনের লক্ষ্যে উক্ত প্রতিযোগিতার আয়োজন করা হয়। আন্তর্জাতিক প্রাণবৈচিত্র্য দিবস ২০১৭ উপলক্ষে প্রাণ ও প্রকৃতির প্রতি সহিংসতার বিরুদ্ধে প্রতিরোধ সপ্তাহ উদযাপনের ধারাবাহিকতায় উক্ত কর্মসূচি আয়োজন করে বারসিক। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম সায়ন্তনী মন্ডল, দ্বিতীয় সুমাইয়া সুলতানা এবং কৃতিদ্বীপা মন্ডল তয় স্থান অধিকার করে।
তুলির আচড়ে প্রাণ ও প্রকৃতি (2)
প্রাণ ও প্রকৃতির প্রতি আন্তঃসম্পক বিষয়ক উক্ত প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত থেকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার বৈদ্য, সাংবাদিক রনজিৎ বর্মণ, বারসিক কর্মকর্তা বাবলু জোয়ারদার, মননজয় মন্ডল, রামকৃষ্ণ জোয়ারদার ও সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিমের সভাপতি মারুফ হোসেন মিলন প্রমুখ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।
তুলির আচড়ে প্রাণ ও প্রকৃতি (3)
বারসিক’র প্রোগ্রাম অফিসার রামকৃষ্ণ জোয়ারদার এর উপস্থাপনায় সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, “আমাদের সুন্দরভাবে বেঁচে থাকা এবং সবুজ পৃথিবী সুরক্ষার জন্য সকল প্রাণ ও প্রকৃতির প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। সকল প্রাণবৈচিত্র্যের পারস্পারিক সম্পর্ক বজায় রাখার জন্য আমাদের সকলকে সচেতন হতে হবে। সকলকে এগিয়ে আসতে হবে।”

happy wheels 2

Comments

%d bloggers like this: