সাম্প্রতিক পোস্ট

জন্মদিনে সুবিধাবঞ্চিত মানুষের পাশে ‘ইয়্যাস’র তারুণ্য

রাজশাহী থেকে শহিদুল ইসলাম

সামাজিক অসংগতির বিরুদ্ধে সোচ্চার, পরিবেশ প্রতিবেশ, নিজস্ব সংস্কৃতির উন্নয়ন, নিরাপদ খাদ্য, তরুণদের সমস্যা ও সম্ভাবনাসহ সামাজিক বিভিন্ন ইস্যু নিয়ে মানুষের সাথে কাজ করতে করতে দীর্ঘ তিনটি বছর পার করলো রাজশাহীর তরুণ সংগঠন ‘ইয়্যাস’(ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ)।

_MG_0041

গতকাল (৪ জুলাই) বুধবার সংগঠনটির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীতে সংগঠনটির তরুণরা নিজেদের উদ্যোগে রাজশাহী নগরীর প্রান্তিক এবং সুবিধাবঞ্চিত মানুষের সাথে থেকে দিনটি পার করেন। এ সময় তারা আগামীর পরিকল্পনাগুলো নির্ধারণে সুবিধাবঞ্চিত মানুষের সমস্যা এবং সম্ভাবনার দিকগুলো নিয়ে কথা বলেন। একই সাথে এই মানুষগুলোর মুখে মিষ্টি তুলে দিয়ে চতুর্থ বছরের যাত্রা শুরু করেন।

_MG_0056

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির পক্ষ থেকে আয়োজন করা হয় ব্যতিক্রম ধর্মী এক আয়োজনের। সংগঠনটির সদস্যরা নিজের প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ সকলের সঙ্গে ভাগাভাগি করে নেওয়ার জন্য প্রায় একশত সুবিধাবঞ্চিত মানুষের মাঝে বিতরণ করে মিষ্টিসহ মুখরোচক খাবার।

SAM_0504

আর এই আয়োজনে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণায়ের (রাজশাহী জেলা শিশু একাডেমি) জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মঞ্জুর কাদের, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদফতর রাজশাহী বিভাগীয় অফিসের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ, ব্যবসায়ী নেতা সেকেন্দার আলী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাগর ইসলাম, বারসিক রাজশাহীর আঞ্চলিক সমন্বয়কারী শহিদুল ইসলাম, আই’র প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম নবী রনি, ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস’র প্রতিষ্ঠাতা পরিচালক শামীউল আলীম শাওন প্রমুখ।

উল্লেখ্য যে, উপস্থিত সুধিজনসহ সকলে আগামীতে ইয়্যাস’র পথ চলার নানা দিক নির্দেশনা এবং পরামর্শ দেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: